ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

অমিতাভ বচ্চন ‘লিভিং লিজেন্ড’: ক্রিস্টোফার নোলান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
অমিতাভ বচ্চন ‘লিভিং লিজেন্ড’: ক্রিস্টোফার নোলান অ্যাওয়ার্ড গ্রহণ করছেন অমিতাভ বচ্চন

হলিউডের কিংবদন্তি মার্টিন স্করসেজি ও ক্রিস্টোফার নোলানের পর সম্মানজনক ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম আর্কাইভস অ্যাওয়ার্ড পেলেন বলিউডের বর্ষীয়ান মেগাস্টার অমিতাভ বচ্চন।  

ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিগ বি’র হাতে এ পুরস্কার তুলে দেওয়ার আগে তাকে ‘লিভিং লিজেন্ড’ বা জীবন্ত কিংবদন্তি বলে অভিহিত করেন ক্রিস্টোফার নোলান।

 

অমিতাভের হাতে এ পুরস্কার তুলে দিতে নোলানের সঙ্গে যোগ দেন মার্টিন স্করসেজিও। প্রথম ভারতীয় হিসেবে সম্মানজনক এই পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন। ভারতীয় চলচ্চিত্রের ঐতিহ্যকে সংরক্ষণের জন্য অমিতাভের প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হলো বলে জানিয়েছে আন্তর্জাতিক সংস্থাটি।  

এর আগে একই পুরস্কার পেয়েছেন স্করসেজি ও নোলান। অমিতাভের হাতে পুরস্কার দেওয়ার আগে স্করসেজি বলেন, তার চেয়েও যোগ্য আর কাউকে এই পুরস্কারের জন্য খুঁজে পাওয়া যায়নি।  

স্মৃতিচারণ করে ক্রিস্টোফার নোলান বলেন, কয়েকবছর আগে এই জীবন্ত কিংবদন্তির সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ হয়েছিল আমার। আপনি জানেন, ভারতের চলচ্চিত্রের ঐতিহ্য সংরক্ষণের জন্য আপনি যা যা করেছেন তার গুরুত্ব কতখানি।

ভার্চুয়াল অনুষ্ঠানে অমিতাভ বচ্চন উপস্থিত হয়েছিলেন কালো চশমা পরে। সম্প্রতি তার চোখে অস্ত্রোপচারের কারণেই তার এ চশমাটি পরতে হচ্ছে বলে জানান বিগ বি। আর পুরস্কার হাতে পেয়ে বললেন, ‘আমি গভীরভাবে সম্মানিত বোধ করছি’।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।