ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

বিনোদন

বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মকে জানাতে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মকে জানাতে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের জীবন আদর্শ ও ইতিহাস নতুন প্রজন্মকে বিস্তৃতভাবে জানানোর লক্ষ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন পরিচালক সেলিম খান।

মঙ্গলবার (৩০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্রটির প্রিমিয়াম শো শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

সেলিম খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের একটি অংশ নিয়ে এই চলচ্চিত্র তৈরি করা হয়েছে। এই চলচ্চিত্রটি সেন্সর বোর্ড একাধিকবার দেখেছে। জ্ঞানীগুণী জন দেখেই চলচ্চিত্রটিকে ছাড়পত্র দিয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে আজ পর্যন্ত কেউ চলচ্চিত্র নির্মাণ করেনি। আমরা তার শৈশব-কৈশোর নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছি।

চমকের কথা উল্লেখ করে পরিচালক সেলিম খান বলেন, আরও একটি চমক আছে দর্শকদের জন্য। আমরা জননেত্রী নামে আরও একটি চলচ্চিত্র তৈরি করতে যাচ্ছি। খুব শীঘ্রই এই চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হবে।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ছয় মাস গবেষণা করে বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ কাজে নেমেছি। এমনকি আমার সকল কলাকুশলীরাও ছয় মাস গবেষণা করে চলচ্চিত্রের শুটিংয়ে নেমেছি। গল্পের ও চরিত্রের প্রয়োজনে নতুন মুখদেরকে নিয়ে কাজ করেছি। আশা করি এই চলচ্চিত্র দর্শকদের ভালো লাগবে।  

টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের নায়ক শান্ত খান বলেন, এই চলচ্চিত্রের জন্য আমার সর্বস্ব দিয়ে অভিনয় করার চেষ্টা করেছি। দর্শকরা পর্দায় দেখলেই বুঝতে পারবেন কি রকম কাজ করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।

বাংলাদেশ: ০০১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa