ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

কেক কেটে জন্মদিন উদযাপন অঞ্জনার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২১
কেক কেটে জন্মদিন উদযাপন অঞ্জনার

নৃত্যশিল্পী থেকে চলচ্চিত্রের সফল একজন নায়িকা অঞ্জনা রহমান। উপহার দিয়েছেন কালজয়ীসহ অসংখ্য দর্শক নন্দিত সিনেমা।

রোববার (২৭ জুন) নন্দিত এই অভিনেত্রীর জন্মদিন।  

জন্মদিনের প্রহর শুরুতেই কেক কেটে পরিবারের সঙ্গে বিশেষ দিনটি উদযাপন করেছেন অঞ্জনা। সে মুহূর্তের ছবি শেয়ার করেছেন সামাজিক মাধ্যমে।

ছবির ক্যাপশনে ‘অশিক্ষিত’খ্যাত এই অভিনেত্রী লেখেন, ‘রাত ১২টা ০১ মিনিটে আমার জন্মদিনের অপূর্ব আয়োজন আমার একমাত্র সন্তান আমার ছেলে আমার এই পৃথিবী নয়নের মনি বাবা, সাগর বাবা ও মিষ্টি বোন আন্নার সঙ্গে আমাদের মনোমুগ্ধকর অপূর্ব প্রিয় কিছুক্ষণ। ’

অঞ্জনার জন্ম গ্রামের বাড়ি চাঁদপুরে। ১৯৭৬ সালে সামসুদ্দিন টগর পরিচালিত ‘দস্যু বনহুর’ সিনেমায় প্রথম নায়িকা হিসেবে অভিনয় করেন তিনি। এরপর একে একে ‘সেতু’, ‘মাটির মায়া’, ‘অশিক্ষিত’, চোখের মনি’, ‘প্রিয় বান্ধবী’, ‘রূপালী সৈকতে’, ‘ছোট মা’, ‘সখি তুমি কার’র মতো অসংখ্য সিনেমায় হাজির হন।

দীর্ঘ ক্যারিয়ারে ২৬২ সিনেমায় অভিনয় করেছেন অঞ্জনা। সাবলীল অভিনয়ের স্বীকৃতিস্বরূপ জাতীয় পুরস্কারও জিতেছেন তিনবার। তবে এখন আর তাকে বড় পর্দায় দেখা যায় না।

অঞ্জনার অন্যতম বড় পরিচয় হচ্ছে তিনি একজন নৃত্যশিল্পী। নৃত্যে তার রয়েছে ব্যাপক খ্যাতি এবং পেয়েছেন অসংখ্য সম্মাননা।

এই অভিনেত্রী জানান, নৃত্যশিল্পী হিসেবে তিনি তিনবার জাতীয় পুরস্কার ও দশবার আন্তর্জাতিক শ্রেষ্ঠ নৃত্যশিল্পীর পুরস্কার অর্জন করেছেন। ১৯৭৯ সালে প্রায় একশ’ দেশের প্রতিযোগীর মধ্যে তিনি বাংলাদেশ থেকে চ্যাম্পিয়ন হন। এছাড়া ১৯৮২ সালে মস্কো ইন্টারন্যাশনাল ড্যান্স প্রতিযোগিতায়ও তিনি চ্যাম্পিয়ন হন। এগুলো ছাড়াও নৃত্যশিল্পী হিসেবে আরও অসংখ্য সম্মাননা রয়েছে তার ঝুলিতে।

বর্তমানে অঞ্জনা অভিনয়ের পাশাপাশি যুক্ত হয়েছেন রাজনীতিতেও। সব ব্যস্ততা নিজের ছেলেকে নিয়ে।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।