ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

বিনোদন

আলোচনায় ভিকির ‘চিরকাল আজ’, প্রশংসা করছেন তারকারাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
আলোচনায় ভিকির ‘চিরকাল আজ’, প্রশংসা করছেন তারকারাও 'চিরকাল আজ'-এর দৃশ্যে নিশো ও মেহজাবীন

চেনা ছকের বাইরে জীবনবোধ কিংবা চরম বাস্তবতার গল্প ক্যামেরায় তুলে ধরে বার বার প্রশংসিত হচ্ছেন নির্মাতা ভিকি জাহেদ। অন্যদের মতো তথাকথিত ‘ফর্মুলা’ গল্পের বাইরে প্রতিবার ফ্রেমে ফ্রেমে নিজের আলাদা ‘সিগনেচার’ রেখেছেন এই নির্মাতা।

এবার ঈদ উপলক্ষে ভিকি জাহেদের ৫টি নাটক প্রচার হয়েছে নানা মাধ্যমে। তবে একটি নাটক রয়েছে সবচেয়ে বেশি আলোচনায়, সেটি ‘চিরকাল আজ’। এটি এক বিরল প্রজাতির মানসিক ব্যাধি অ্যামনেসিয়ায় আক্রান্ত রোগীর গল্প। যাতে আক্রান্ত ব্যক্তিকে মাত্র ৭ সেকেন্ড পর পর সমস্ত স্মৃতি ভুলে যেতে দেখা যায়। এর চিত্রনাট্য পরিচালক নিজেই লিখেছেন।

নাটকটির পরতে পরতে আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী জুটির দুর্দান্ত অভিনয় দর্শকদের মোহাবিষ্ট করেছে।  

ঈদের দ্বিতীয় দিন ‘চিরকাল আজ’ আরটিভিতে প্রচারের পর প্রকাশ করা হয় চ্যানেলটির ইউটিউব চ্যানেলেও। এরই মধ্যে এটি ভিউ পেয়েছে প্রায় ১০ লাখ! একইসঙ্গে সামাজিক মাধ্যমেও প্রশংসায় ভাসছে। শুধু দর্শক নয়, অন্য পরিচালক এবং তারকারাও সাধুবাদ জানাচ্ছেন নাটকটিকে।  

সামাজিক মাধ্যমে নাট্যপরিচালক ইমরাউল রাফাত ‘চিরকাল আজ’ নাটকের নির্মাতা ভিকি জাহেদ, চিত্রগ্রাহক বিদ্রোহী দীপন ও  নিশো-মেহজাবীনসহ পুরো টিমের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া পরিচালক হাবিব শাকিল, অভিনয়শিল্পী মৌটুসি বিশ্বাস, নওশাবা, সংগীতশিল্পী ইমরান মাহমুদুল ও আতিয়া আনিসাসহ অনেকে নাটকটি ফেসবুকে শেয়ার করে মুগ্ধ হওয়ার কথা জানান।  

এমন সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করে ভিকি জাহেদ বাংলানিউজকে বলেন, ‘আমি সত্যিই খুব আনন্দিত। এই কাজের পিছনে অনেক পরিশ্রম করেছে আমাদের পুরো ভি ক্রিয়েশনস টিম। স্ক্রিপ্টের রিসার্চের পেছনেই আমার এক মাস সময় ব্যয় করতে হয়েছে আর স্ক্রিপ্ট লিখতে লেগেছিল ৮ দিন। গল্পটাকে যথাযথভাবে পর্দায় ফুটিয়ে তোলার জন্য নিশো ভাই, মেহজাবীন আপুসহ সকল অভিনয়শিল্পীরা নিজেদের উজাড় করে দিয়েছেন। এখন যখন চারপাশ থেকে এতো ফিডব্যাক পাচ্ছি, তখন মন ভরে যাচ্ছে। সবচেয়ে ভালো লাগছে নিজের সহকর্মীদের কাছ থেকে প্রশংসা পেতে। অনেক অভিনেতা এবং পরিচালকরা নিজেদের ওয়ালে কাজটি শেয়ার করে প্রশংসা করছেন। এই বিষয়টা ভালো কাজ করার জন্য অনুপ্রেরণা যোগায়। ’

তিনি আরও জানান, নাকটির অসংখ্য সংলাপের মধ্যে ‘পৃথিবীর কঠিনতম কাজ হচ্ছে জীবিত মানুষের জন্য শোক পালন’ সংলাপটি সবার মন স্পর্শ করেছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa