ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

প্রয়াত মায়ের জন্মদিনে আবেগঘন শ্রীদেবীকন্যা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
প্রয়াত মায়ের জন্মদিনে আবেগঘন শ্রীদেবীকন্যা

বেঁচে থাকলে শুক্রবার (১৩ আগস্ট) ৫৮ বছরে পা রাখতেন বলিউডের সিনেমার প্রথম নারী সুপারস্টার শ্রীদেবী। ১৯৬৩ সালের এই দিনেই তামিলনাড়ুতে জন্মগ্রহণ করেন তিনি।

আর ২০১৮ সালে তার অকাল মৃত্যু হয়।  

বর্তমান সময়ের বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর বড় মেয়ে তিনি। মায়ের সঙ্গে জাহ্নবীর সম্পর্ক ছিল বন্ধুর মতো। মায়ের সঙ্গেই সবসময় জুড়ে থাকতেন তিনি। তাই মা হারানোর যন্ত্রণা এখনও একইরকম আছে তা বুঝিয়ে দিলেন জাহ্নবী।  

মা শ্রীদেবীর জন্মদিনে তার সঙ্গে তোলা ছোট বেলার একটি ছবি ইনস্ট্রাগ্রামে শেয়ার করেছেন জাহ্নবী। এর ক্যাপশনে লিখলেন, ‘হ্যাপি বার্থ ডে মাম্মা। তোমাকে খুব মিস করি। তোমার জন্যই তো সবকিছু, সব দিন, সব সময়। তোমাকে খুব ভালোবাসি। ’

শ্রীদেবী তেলেগু, তামিল, হিন্দি, মালায়ালাম, কন্নড় মিলিয়ে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। শিশু শিল্পী হিসেবে সিনেমায় নাম লেখানো শ্রীদেবী অভিনয় গুণে হয়ে ওঠেন হিন্দি সিনেমার প্রথম নারী সুপারস্টার। কমেডি থেকে মহাকাব্যিক, ক্রাইম থ্রিলার থেকে নারীবাদী সব ধরনের সিনেমাতেই অনবদ্য ছিলন শ্রীদেবী।

এদিকে শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুরের অভিনয় জীবন শুরু হয় ২০১৮ সালে বলিউডের ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে। এরপর অভিনয় করেছেন ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’, ‘রুহি’র মতো আলচিত সিনেমায়। মুক্তির অপেক্ষায় এই অভিনেত্রীর ‘দোস্তানা-টু’ ও ‘গুড লাক জেরি’।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।