ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

গৃহকর্মে নিয়োজিত শিশুদের পক্ষে নাদিয়া

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
গৃহকর্মে নিয়োজিত শিশুদের পক্ষে নাদিয়া ‘নতুন আলোয়’ নাটকের দৃশ্যে নাদিয়া

‘গৃহকর্মী নয়, গৃহে নিয়োজিত শিশুর আছে অধিকার। তারা হতে চায় না নির্যাতনের শিকার।

’ এমনই একটি বার্তা সমাজের সকলের কাছে পৌছে দিতে চান অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ।  

সম্প্রতি ‘নতুন আলোয়’ শিরোনামে একটি নাটকে এনজিও কর্মী হিসেবে অভিনয় করেছেন নাদিয়া। যেখানে গৃহকর্মে নিয়োজিত শিশুদের অধিকারের পক্ষে কাজ করতে দেখা যাবে তাকে।

সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুর বোটঘাট বস্তি ও এর আশপাশ এলাকা এবং উত্তরায় নাটকটির দৃশ্যধারণের কাজ হয়েছে। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই নাটকে তানিয়া চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ। এতে শিশুচরিত্র আরিফার ভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী লামিয়া আক্তার।

‘নতুন আলোয়’ নাটকটি রচনা ও নির্মাণ করেছেন মো. ইসহাক ফারুকী।  এতে আরও অভিনয় করেছেন অপু আহমেদ, তন্ময় সোহেল, দোলন দে, রাকিব হাসান বাপ্পী, রিয়াজ রাজ, সামিহা আক্তার স্বর্ণা, রোকসানা আক্তার পপি এবং ৩০জন শিশু।

নাটকটিতে ‘গৃহকর্মী নয়, গৃহে নিয়োজিত শিশু’ শিরোনামের একটি গান ব্যবহার করা হয়েছে। গানটি লিখেছেন পরিচালক নিজেই। এর সুর ও সঙ্গীত করেছেন আহমেদ রিফাত কবীর। এতে কণ্ঠ দিয়েছেন সাদমান সাকিব প্রান্ত ও মাইশা আহসান মম।  

‘নতুন আলোয়’ নাটকটির নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ৪ অক্টোবর বিশ্ব শিশু দিবস উপলক্ষ্যে একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa