ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তির দিন ঘোষণা 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তির দিন ঘোষণা  আলিয়া ভাট

বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সিনেমাটিতে কাজ করতে গিয়ে আইনি ঝামেলায় পড়েছিলেন এর নির্মাতা, নায়িকা ও গল্পকার।

তবে সেই মামলা নিষ্পত্তির পর সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে।  

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির গল্প গড়ে উঠেছে এক মাফিয়া কুইনের জীবনের গল্প নিয়ে। কেন্দ্রীয় চরিত্র নির্যাতিতা নারী গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি। সঙ্গীকে বিশ্বাস করে যিনি গুজরাট ছেড়ে মুম্বাই চলে এসেছিলেন।  

সেই পুরুষ সঙ্গী মুম্বাইয়ের এক পতিতাপল্লিতে তাকে বিক্রি করে দেয়। পরে গাঙ্গু মুম্বাইয়ের অন্ধকার দুনিয়ার সঙ্গে হাত মিলিয়ে হয়ে ওঠেন ক্ষমতাবান। এমন গল্পে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নির্মাণ করছেন সঞ্জয় লীলা বানশালি। এতে গাঙ্গুবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।  

মূলত ঝামেলা ছিল সিনেমাটির কাহিনী নিয়ে। গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবু রাভজি শাহ গত বছরের ডিসেম্বরে নির্মাতা সঞ্জয় লীলা বানশালি, নায়িকা আলিয়া ভাট এবং ‘মাফিয়া কুইন অব মুম্বাই’-এর লেখকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।  

বাবু রাভজি শাহ’র অভিযোগ, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমায় নাকি তার মায়ের জীবনকাহিনী ভ্রাভান্তবে দেখানোর চেষ্টা করছেন। যার কারণে দর্শকরা বিভ্রান্ত হতে পারেন। তবে ২০২১ সালের ফেব্রুয়ারিতে বাবু রাভজি শাহ’র বক্তব্য প্রত্যাখ্যান করে আদালত।  

পরবর্তীতে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে, বাবু রাভজি শাহ সিনেমাটির মুক্তি স্থগিতের আবেদন করলে আদালতে। তার আবেদন আমলে নিয়ে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র প্রদর্শনী ওপর স্থগিতাদেশ জারি করেন আদালত। তবে আগস্ট মাসের এক শুনানিতে মামলাটির ওপর স্থগিতাদেশের রায় দেন আদালত। এরপর সিনেমাটি মুক্তিতে আর কোনো বাঁধা ছিল না।

অবশেষে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় সিনেমাটির মুক্তির তারিখ জানান আলিয়া ভাট। সিনেমাটির একটি পোস্টার শেয়ার করে আলিয়া জানান, আগামী বছরের ৬ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি।  

ক্যাপশনে এ অভিনেত্রী লেখেন, ‘আমার হৃদয় ও আত্মার একটি অংশ আপনার কাছে নিয়ে আসছি। #গাঙ্গুবাইকাঠিয়াওয়াড়ি ২০২২ সালের ৬ জানুয়ারি আপনার কাছের সিনেমা হলে মুক্তি পাবে। ’

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার টিজার মুক্তি পায়। ‘কামাথিপুরাকে কখনও অমাবস্যার অন্ধকার ঢেকে দিতে পারে না। কামাথিপুরায় থাকেন গাঙ্গুবাই। ’ এমনই মন্তব্য দিয়ে টিজার শুরু হয়। যেখানে আলিয়া ভাটকে একেবারে অনন্য অবতারে দেখা যায়। গাঙ্গুবাইতে আলিয়াকে দেখে চমকে যান দর্শকরা।

টিজার মুক্তি পাওয়ার আগে প্রকাশ্যে আসে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার পোস্টার। পোস্টার প্রকাশ্যে আসার পর থেকেই দর্শকদের মধ্যে জল্পনা শুরু হয়। আর টিজার মুক্তি দর্শকদের মধ্যে সিনেমাটি দেখার প্রবল আগ্রহ তৈরি হয়। এবার জানা গেল সিনেমাটির মুক্তির তারিখ।  

সঞ্জয় লীলা বানশালি পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটিতে আলিয়া ভাট ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।