ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুরধ্বনির জনপ্রিয় বাংলা গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
সুরধ্বনির জনপ্রিয় বাংলা গান

‘সুরধ্বনি’ আয়োজন করে পুরনো দিনের গানের অনুষ্ঠান ‘জনপ্রিয় বাংলা গান’। ১৮ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শাহবাগের জাতীয় অনুষ্ঠিত হয় জাদুঘরে তাদের সপ্তম পরিবেশনা।

বিভিন্ন উপলক্ষে তারা নিয়মিতভাবে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করে।


গাঁদা ফুলের সমারোহে করা হয়েছে মঞ্চসজ্জা। মঞ্চের বাঁ পাশে বসে গায়কদের আমন্ত্রণ জানাচ্ছেন অনুষ্ঠানের পরিচালক এবং উপস্থাপক শিল্পী মঞ্জু সাহা। তার সাথে আছেন যন্ত্রবাদকরা। বাদকরা হারমোনিয়াম এবং ঢুগী-তবলা নিয়ে বসেছিলেন মঞ্চে।  

মহিউজ্জামান চৌধুরী ময়নার গাওয়া রজনীকান্ত সেনের ‘আমি অকৃতি অধম’ গানটির মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। তারপর একে একে গান পরিবেশন করেন ছন্দা চক্রবর্তী, প্রদীপ সরকার, বদরুন্নেসা ডালিয়া, নন্দিতা দত্ত, রেজাউল করিম হিটলু এবং চন্দনা মজুমদার।

আসর শুরুর আগে সংগঠনের সভাপতি এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পরিমল চন্দ্র সাহা সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান এবং সবাইকে শুদ্ধ সঙ্গীত চর্চা ও লালন করার আহবান জানান।

সংগঠনের নির্বাহী পরিচালক নূরুর রহমান পলাশ বলেন, ‘আমরা নিয়মিত এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করি যেন নবীন প্রতিভাবানরা এখানে গান গেয়ে সামনে এগিয়ে যেতে পারেন এবং শুদ্ধ গানের নিয়মিত চর্চা করতে পারেন। ’

বাংলাদেশ স্থানীয় সময় ২১০০, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।