ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

লন্ডনে আইয়ুব বাচ্চুর নামে গাড়ির নেমপ্লেট

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
লন্ডনে আইয়ুব বাচ্চুর নামে গাড়ির নেমপ্লেট আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ডর নামে নেমপ্লেট নিবন্ধন করা গাড়ির সঙ্গে সুমন

প্রয়াত ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ডদল ‘এলআরবি’র প্রতি ভালোবাসার নজির দেখলো এক লন্ডন প্রবাসী ভক্ত। আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ডর নামে গাড়ির নেমপ্লেট নিবন্ধন করেছেন মঈনুল ওয়াদুদ (সুমন) নামের ওই ভক্ত।

 

গাড়ির নেমপ্লেটে লেখা, ‘AB 62 LRB’। এর অর্থ (এবি- আইয়ুব বাচ্চু, ৬২ এ গায়কের জন্ম সাল আর এলআরবি তার ব্যান্ড দলের নাম)।  

সুমন লন্ডনেই বসবাস করেন। তার বড় ভাই মোহাম্মদ সাইফুল ওয়াদুদের দেখাদেখি আইয়ুব বাচ্চুর প্রতি ভালোবাসা তৈরি হয় তার। এরপর দু’জনেই আইয়ুব বাচ্চুর ভক্তে পরিণত হয়েছেন।

সাইফুল বলেন, ‘লন্ডনে সুমনের গাড়িতে যখনই উঠি আইয়ুব বাচ্চুর গান কিংবা জ্যামিং অনবরত শুনি। দেশে থাকতে সুমন একবার আইয়ুব বাচ্চুর নাম্বারে কল দিয়েছিল। তবে উনার কণ্ঠ শোনার পর বাকরুদ্ধ হয়ে পড়ায় আর কথা বলতে পারেনি। আইয়ুব বাচ্চুর সুর তার মনে কতটা গভীর হয়েছিল, সেটি গাড়ির নম্বর দেখলে বোঝা যায়। ’

সাইফুল জানান, ‘AB 62 LRB’-এর মতো নম্বর পেতে অতিরিক্ত টাকা খরচ করতে হয় সুমনকে। কিন্তু আইয়ুব বাচ্চুর সম্মান সুমনের কাছে অনেক মূল্যবান। এজন্য তিনি এটা করেছেন।

আইয়ুব বাচ্চুর ফ্যান ক্লাবের ফেসবুক গ্রুপে ছবিসহ এসব তথ্য জানান সুমনের বড় ভাই সাইফুল।  

২০১৮ সালের ১৮ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন আইয়ুব বাচ্চু। তার মৃত্যুর পর জন্মস্থান শহর চট্টগ্রামের প্রবর্তক মোড়ের নাম রাখা হয় আইয়ুব বাচ্চু চত্বর। সেখানে ২০১৯ সালে কিংবদন্তির রূপালি গিটারের একটি ভাস্কর্য স্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।