ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

অভিষেকেই নজর কেড়েছেন তনয় বিশ্বাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
অভিষেকেই নজর কেড়েছেন তনয় বিশ্বাস তনয় বিশ্বাস

দীর্ঘ ৫ বছরের অপেক্ষার পর সিনেমায় অভিষেক ঘটেছে তরুণ অভিনেতা তনয় বিশ্বাসের। গত শুক্রবার (১৫ অক্টোবর) রাশেদ চৌধুরী পরিচালিত ‘চন্দ্রাবতী কথা’ সিনেমা দিয়ে প্রথমবার বড় পর্দায় হাজির হয়েছেন তিনি।

ছবি এঁকে সেই ছবির পেছনের গল্প যারা গানে গানে তুলে ধরেন তাদের বলা হয় পটুয়া। বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীকে নিয়ে নির্মিত সিনেমাটিতে এমনই একটি চরিত্রে অভিনয় করেছেন তনয়।

গল্পের পরতে পরতে তার স্বভাবসুলভ অভিনয় সবার নজর কেড়েছে। অভিষেকেই দর্শকদের কাছে তিনি নিজের গ্রহণযোগ্যতা তৈরি করতে অনেকটাই সফল হয়েছেন বলে মনে করছেন অনেকে।

বাংলানিউজের সঙ্গে আলাপে তনয় বিশ্বাসের বলেন, ‘দর্শকদের অপ্রত্যাশিত সাড়া পেয়েছি। অনেকে ফোন দিয়ে বা মেসেজ দিয়ে প্রশংসা করেছেন। যেটা আমি কখনই আশা করিনি। সবাই আমাকে এতোটা পছন্দ করবেন, সেটা প্রত্যাশার বাইরে ছিল। ’ 

এই অভিনেতা জানান, একেবারে চরিত্রের মধ্যে ঢুকে গিয়ে কাজ করার চেষ্টা করেছেন তিনি। সেটা পেরেছেন কিনা, তা দর্শকই এখন বিচার করছেন।  

‘চন্দ্রাবতী কথা’র জন্য তনয়ের পরিশ্রম ও ত্যাগও কম ছিল না। দুই বছর ধরে শুটিং চলায় এই সময়টিতে চুল কাটতে পারেননি তিনি। কমাতে হয়েছে শরীরের ওজন। নতুন করে শিখতে হয়েছে ছবি আঁকা ও ময়মনসিংহের আঞ্চলিক ভাষা। এছাড়া এই সিনেমাটির জন্য অন্য অনেক কাজও ছাড়তে হয়েছে তাকে।  

প্রথম সিনেমার সাফল্য পরবর্তীতেও ধরে রাখতে চান তনয়। তার ভাষ্যে, ‘চন্দ্রাবতী কথা’তে আমি মূলত একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যা দর্শকদের ভালো লেগেছে। ভবিষ্যতেও আমি ভালো কিছু চরিত্রে নিজেকে মেলে ধরতে চাই। তাই গল্প ও চরিত্র পছন্দ হলে নিয়মিত ভালো ভালো কাজ দর্শকদের উপহার দিতে চাই। ’

২০১৩ সালে প্রাচ্যনাট্য স্কুলিং করে অভিনয় জীবনে পা রাখেন তনয়। এরপর কাজ করেছেন বেশকিছু টেলিভিশন নাটক ও মেগাধারাবাহিকে। ২০১৫ সালে একটি মোবাইল অপারেটরের বিজ্ঞাপনে কাজ করে বেশ পরিচিতি পান তিনি।

উল্লেখ্য, সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েশনসের প্রযোজনায় এবং বসুন্ধরা এলপি গ্যাসের সহযোগিতায় ‘চন্দ্রাবতী কথা’ নির্মিত হয়েছে। বর্তমানে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, সনি স্কয়ার মিরপুর, এসকেএস টাওয়ার মহাখালী, যমুনা ব্লকবাস্টার ও সিনেস্কোপ নারায়ণগঞ্জে সিনেমাটি দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa