ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

মরণোত্তর চক্ষুদান করে গেছেন পুনীত

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
মরণোত্তর চক্ষুদান করে গেছেন পুনীত

ভারতের কন্নড় ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা পুনীত রাজকুমার শুক্রবার (২৯ অক্টোবর) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ৪৬ বছর বয়সী এই অভিনেতা মরণোত্তর চক্ষু দান করে গেছেন।

তার দান করা চোখে আলো জ্বলবে কোনও অন্ধ মানুষের।

পুনীত রাজকুমারের বাবা প্রয়াত ডা. রাজকুমার ১৯৯৪ সালে মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার করেছিলেন৷ সেই ধারা অব্যাহত রেখেছেন পুনীত রাজকুমারও। দান করে গেছেন নিজের দুই চোখ।

নারায়ণ নেথ্রালয়ের চেয়ারম্যান ডক্টর ভুজঙ্গ শেট্টী জানিয়েছেন, ‘ডা. রাজকুমার প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তার পরিবারের প্রত্যেক সদস্য মরণোত্তর চক্ষুদান করবেন৷ তার সেই কথা পরিবার রেখেছে৷’

তিনি বলেন করেন, ‘আমাদের হাসপাতালে গ্রহীতাদের এক লম্বা তালিকা অপেক্ষা রয়েছে৷ সৌভাগ্যক্রমে চক্ষুদানের ক্ষেত্রে ব্লাড গ্রুপ মেলানোর দরকার হয় না৷ আমরা শিগগিরই সংগৃহীত চোখ ব্যবহার করতে পারব৷ একজনের চোখের আলো দিয়ে আবার অন্যজন আলো দেখতে পাবেন৷’

পুনীতকে দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সব থেকে ধনী অভিনেতা হিসেবে গণ্য করা হয়। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কর্নাটক জুড়ে।

শিশু অভিনেতা ক্যারিয়ার শুরু করেছিলেন পুনীত রাজকুমার। ১২টি সিনেমায় শিশুশিল্পী হিসেবে কাজ করেছেন তিনি। পেয়েছেন ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।  

২০০২ সালে ‘আপ্পু’ সিনেমায় অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান পুনীত। প্রায় ২৯ টি সিনেমায় অভিনয় করছেন এ অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।