ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

বাঁধনের সাফল্যের পেছনের গল্প

হতাশায় দুইবার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
হতাশায় দুইবার আত্মহত্যা করতে চেয়েছিলেন বাঁধন আজমেরি হক বাঁধন

সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে যাত্রা শুরু করেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি।

প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে হেঁটেছেন কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায়।

আন্তর্জাতিকভাবে প্রশংসিত এই অভিনেত্রী জানালেন, তার এই পথচলা এতোটা সুখকর ছিল না। হতাশা ও কষ্ট থেকে দুইবার তিনি আত্মহননের পথ বেছে নিতে চেয়েছিলেন। কিন্তু একমাত্র মেয়ের জন্যই বাঁধন ফিরে এসেছেন বারবার!

এক সাক্ষাৎকারে জীবনের এমন চরম বাস্তবতার কথা টেনে এই অভিনেত্রী বলেন, আমি পারিবারিক সহিংসতার শিকার হয়েছিলাম। ২০০৫ সালের দিকে দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলাম।  

তিনি আরও জানান, ২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা তার জীবনের সংজ্ঞা পাল্টে দিয়েছে। সেখান থেকে তিনি অনেক সাপোর্ট পেয়েছেন। নতুন করে বাঁচার অনুপ্রেরণা পেয়েছেন।

বাঁধনের ভাষ্যে, আমার মেয়ে আমাকে হেরে যেতে দেখছে না, এটাই সবচেয়ে বড় অর্জন। আমার আশপাশের নারীরা যারা বন্দিদশা থেকে মুক্তি পেতে চায়, অনেকেই বলেন, আপু আপনি যখন কিছু অর্জন করেন, মনে হয় আমরা অর্জন করছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

কান চলচ্চিত্র উৎসব মাতানো বাঁধনের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। বিশ্বের মোট ১৩টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছে। এই সিনেমা নিয়ে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় দু'দুটি প্রশ্নও এসেছে ।  

এদিকে ‘রেহানা মরিয়ম নুর’ সিনেমার সফলতার রেশ না কাটতেই বাঁধন ছুটে গিয়েছিলেন মুম্বাই। বলিউডের নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া‘ সিনেমার শুটিং সেরে সম্প্রতি ঢাকায় ফিরেছেন তিনি। ফিরেই নিজের জীবনের নানাদিক নিয়ে কথা বলেন এই তারকা।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।