ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

সিনেমায় বীর প্রতীক তারামন বিবি হচ্ছেন তানহা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
সিনেমায় বীর প্রতীক তারামন বিবি হচ্ছেন তানহা

মহান মুক্তিযুদ্ধে অসীম সাহসিকতার জন্য বীর প্রতীক খেতাব পেয়েছিলেন নারী মুক্তিযোদ্ধা তারামন বিবি। প্রথমবারের মতো তাকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা।

 

‘তারামন’ নামের এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে চিত্রনায়িকা তানহা তাসনিয়াকে। ষড়ৈশ্বর্য মুহম্মদের চিত্রনাট্যে এটি পরিচালনা করবেন আমিনুর ইসলাম লিটন। এতে উপদেষ্টা পরিচালক হিসেবে থাকছেন নন্দিত নির্মাতা নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু।

বুধবার (৩ নভেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে সিনেমাটির নাম ঘোষণা করা হয় এবং এর শিল্পীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়।  

অনুষ্ঠানে সিনেমাটি প্রসঙ্গে চিত্রনায়িকা তানহা বলেন, এই সিনেমায় কাজ করতে পারাটা আমার জন্য আনন্দের পাশাপাশি গৌরবের। আমি তারামন বিবি সম্পর্কে আগে থেকে অল্প জানি। এখন বই পড়ে আরও বড় পরিসরে জানার চেষ্টা করছি। আশা করছি সবাই আমার পাশে থাকবেন।

পরিচালক জানান, সিনেমাটিতে তারামনের মুক্তিযুদ্ধের সময়কার ঘটনাবলি দেখানো হবে। ওই সময়ে তার বয়স ছিল ১৩ থেকে ১৪ বছর। তিনি ছাড়াও এতে একইসঙ্গে অন্যান্য নারী মুক্তিযোদ্ধাদের গল্পও ওঠে আসবে।

নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বলেন, মুক্তিযুদ্ধে নারীদের যে ভূমিকা ও অবদান তা তুলে ধরার বিকল্প নেই। সবার মাঝে তাদের নাম ও গুরুত্ব ছড়িয়ে দিতে হবে। আমি এ সিনেমাটির সাফল্য কামনা করছি।  

আগামী ডিসেম্বরে কুড়িগ্রামে তারামন বিবির গ্রামের বাড়িতে ‘তারামন’ সিনেমার শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করবেন মোমেনা চৌধুরী, শাহানশাহ উল হক, রুহুল আমিন তুহিন, সোনিয়া আকতার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।