ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

মুক্তির অনুমতি পেলো ‘রোহিঙ্গা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
মুক্তির অনুমতি পেলো ‘রোহিঙ্গা’ ‘রোহিঙ্গা’র পোস্টার

দেশের প্রেক্ষাগৃহে মুক্তির জন্য অনুমতি পেয়েছে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত সিনেমা ‘রোহিঙ্গা’।  

মঙ্গলবার (২ নভেম্বর) বিনা কর্তনে সিনেমাটি প্রদর্শনের জন্য সেন্সর ছাড়পত্র দেওয়া হয়েছে।

পরিচালক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।  

‘রোহিঙ্গা’ সিনেমাটির নির্মাণ শুরু হয় ২০০৭ সালে। চলতি বছর সব কাজ সম্পন্ন করে নির্মাতা সিনেমাটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেন।

এ প্রসঙ্গে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, অনেক কিছুর মতো আমরাও ‘রোহিঙ্গা’ মুক্তির প্রহর গুনছিলাম। হাতে পেয়েছি এর ছাড়পত্র। শিগগিরই এটি দর্শকদের জন্য মুক্তি দেবো।

মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবেতর জীবন নিয়েই সিনেমাটির গল্প গড়ে ওঠেছে। কক্সবাজারের উখিয়া ক্যাম্পে এর শুটিং হয়েছে। নাফ নদী, শাহপরী দ্বীপ, টেকনাফসহ বিভিন্ন স্থানে তুলে ধরা হয়েছে এতে।

সিনেমায় রোহিঙ্গা নারীর চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা আরশি হোসেন। আরও রয়েছেন ওমর আয়াজ অনি, সূচি, সাগর, বৃষ্টি, তানজিদ, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানী, মিন্টু, শ্রেয়া, তাওহিদ, ইনাম আহমেদসহ অনেকে।  

২০০৯ সালে নির্মিত ‘গঙ্গাযাত্রা’র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। সবশেষ ২০১৭ সালে তিনি পরিচালনা করেন ‘শেষ কথা’।  

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।