ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

পাকিস্তানের সিনেমায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
পাকিস্তানের সিনেমায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ  ‘খেল খেল ম্যায়’ চলচ্চিত্রের পোস্টার

পাকিস্তানি হানাদারদের সঙ্গে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালে জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ। আর দখলদার পাকিস্তান লজ্জাজনক পরাজয় বরণ করে।

 

এর আগে বাঙালিদের ওপর পৈচাশিক নির্যাতন চালায় পাকিন্তানি বাহিনী। এবার নিজেদের কুকর্ম পাকিস্তান তুলে ধরছে তাদের সিনেমায়!

আগামী ১৯ নভেম্বর পাকিস্তানে মুক্তি পাবে ‘খেল খেল ম্যায়’ নামের একটি চলচ্চিত্রটি। ৩০ অক্টোবর সিনেমাটির প্রথম টিজার প্রকাশ পায়, আর তা দেখে ধারণা করা হচ্ছে, এতে ইতিবাচকভাবে তুলে ধরা হচ্ছে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধকে।  

যা দেখে আঁচ করা যায়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসে অন্যরকম একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।  

পাকিস্তানের বাণিজ্যিক ধারার এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সজল আলী ও বিলাল আব্বাস খান। সিনেমাটি নির্মাণ করেছেন পাকিস্তানের খ্যাতনামা নির্মাতা নাবীল কুরেশি। এর গল্প লিখেছেন ফিজা আলি, মীর্জা ও নাবীল কুরেশি।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, ‘খেল খেল ম্যায়’-এ দুটি প্রজন্মকে দেখানো হয়। একটি প্রজন্ম যারা বাংলাদেশির বিরুদ্ধে নৃশংসতা চালিয়েছিল। এর পর পাকিস্তানে বাংলাদেশিদের নিয়ে প্রজন্মের পর প্রজন্ম মিথ্যাচার চালানো হয়েছে। বর্তমান প্রজন্ম আসল সত্যটা জানতে চায়। সিনেমাটির বেশ কিছু দৃশ্যধারণ হয়েছে ঢাকাতে। এর বেশিরভাগই ড্রোন ব্যবহার করে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।