ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

ক্যানসারের দুঃসহ অভিজ্ঞতা জানালেন মনীষা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
ক্যানসারের দুঃসহ অভিজ্ঞতা জানালেন মনীষা মনীষা কৈরালা

ক্যানসারে আক্রান্ত রোগী চিকিৎসার পর ভালো আছেন, এমন সংখ্যাও কম নয়। ঠিক যেমন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা।

ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে দীর্ঘ চিকিৎসার পর ভালো আছেন এ অভিনেত্রী।  

রোববার (৭ অক্টোবর) ভারতের জাতীয় ক্যানসার সচেতনতা দিবস। দিনটিতে সামাজিক মাধ্যমে মিডিয়ায় নিজের ক্যানসারের চিকিৎসার সময়ের অভিজ্ঞতা শেয়ার করেছেন মনীষা কৈরালা।  

এ অভিনেত্রী লেখেন, জাতীয় ক্যানসার সচেতনতা দিবসে যারা ক্যানসার চিকিৎসার এই জার্নির মধ্যে দিয়ে যাচ্ছেন, সকলের প্রতি অনেক ভালোবাসা। সকলের সাফল্য কামনা করি। আমি জানি, এই যাত্রা কঠিন। কিন্তু এও জানি, আপনারা তার থেকেও বেশি কঠিন। আপনাদের প্রতি আমার শ্রদ্ধা রইল।

ক্যানসার ধরা পড়ার পর চিকিৎসার সময় মানুষ হিসেবে নাকি অনেক বদলে গিয়েছিলেন তিনি। সে সব নিয়ে মনীষা বলেন, আমি ছোট ছোট জিনিসে আনন্দ খুঁজে পেতাম। ঘাসের উপর হাঁটা, বিছানায় বসে জানলা দিয়ে আকাশ, মেঘ, সূর্যোদয়, সূর্যাস্ত দেখে মন ভালো হয়ে যেত। কারণ আগামীকাল বেঁচে থাকব কি না, সেটা আমার জানা ছিল না। তাই সব সময় আনন্দে থাকার চেষ্টা করতাম। দুঃসহ পর্যায় পেরিয়ে গিয়েছি সাহসে ভর করে।  

ক্যানসারের সঙ্গে লড়াইয়ের দিনগুলোতে পরিবারকে সব সময় পাশে পেয়েছিলেন বলে জানিয়েছেন মনীষা। তাই ক্যানসারের সঙ্গে যারা লড়াই করছেন, সকলকে সাহসী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।  

মনীষা মনে করেন, ক্যানসার রোগের চিকিৎসা সম্পর্কে আরও সচেতনতা প্রয়োজন। এই সচেতনতা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে। যে আশার কাহিনি, যে সাফল্যের কাহিনি তৈরি হয়েছে, তা সকলকে জানাতে হবে। ভয় পেলে চলবে না। লড়াই করতে হবে।  

২০১২ সালে মনীষার ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে। চিকিৎসার প্রয়োজনে দীর্ঘ সময় আমেরিকায় ছিলেন নায়িকা। অবশেষে ২০১৫ সালে নিজেকে ক্যানসার মুক্ত বলে ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।