ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন চিকন আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
মুচলেকা দিয়ে ছাড়া পেলেন চিকন আলী শামিনুর রহমান ওরফে চিকন আলী

ঢাকা: অশ্লীল ও কুরুচিপূর্ণ কনটেন্টের অভিনেতা শামিনুর রহমান ওরফে চিকন আলীসহ আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

ভবিষ্যতে আর কখনও অশ্লীল ও কুরুচিপূর্ণ কনটেন্ট তৈরি করবে না মর্মে প্রতিশ্রুতি প্রদানসহ ইতোপূর্বে আপলোড করা কনটেন্ট ডিলিট করার অঙ্গিকারের শর্তে মুচলেকায় ছেড়ে দেওয়া হয় চিকন আলীকে।

মুচলেকায় ছাড়া পাওয়া বাকি দুইজন হলেন- পরিচালক উত্তম কুমার ধর (৩৮) ও প্রযোজক মো. শাসসুল হক (৫৫)।

ডিবি সূত্র জানায়, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ডিবির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগে সাইবার পেট্রোলিংয়ের মাধ্যমে দেখতে পায়, কয়েকটি চক্র অশ্লীল ও কুরুচিপূর্ণ কন্টেন্ট তৈরি করে ইউটিউব চ্যানেলে আপলোড করছে। পরে অশ্লীল ও কুরুচিপূর্ণ কনটেন্টের অভিনেতা শামিনুর রহমান ওরফে চিকন আলী (৩৭), পরিচালক উত্তম কুমার ধর (৩৮) ও প্রযোজক মো. শাসসুল হককে (৫৫) ডেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তাদের কৃতকর্মের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ইতিপূর্বে বিভিন্ন অশ্লীল ও কুরুচিপূর্ণ কনটেন্ট তৈরি করে বিভিন্ন ইউটিউব চ্যানেলে আপলোড করার বিষয়টি স্বীকার করেছেন।

তারা তাদের কৃত কর্মের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। বাংলাদেশ চলচিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ডিবি অফিসে হাজির হয়ে এ সমিতির আর কোন সদস্য অশ্লীল এবং কুরুচিপূর্ণ কনটেন্ট তৈরি করবে না মর্মে প্রতিশ্রুতি প্রদানসহ পূর্বে আপলোডকৃত কনটেন্ট ডিলিট করার অঙ্গিকার করেন। ডিবির উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে মুচলেকা গ্রহণ করে তাদেরকে তিনজনকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

ডিবি-সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করছে। ভবিষ্যতে কোন অশ্লীল ও কুরুচিপূর্ণ কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ আপলোড করলে তাকে আইনের আওতায় আনা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
পিএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।