ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

আইয়ুব বাচ্চুর টি-শার্ট কেনার দারুণ সুযোগ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
আইয়ুব বাচ্চুর টি-শার্ট কেনার দারুণ সুযোগ আইয়ুব বাচ্চুর টি-শার্ট বিক্রির উদ্যোগ

প্রয়াত কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর টি-শার্ট বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। এই তারকার স্মৃতি সংরক্ষণে জাদুঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে তার পরিবার।

যা বেশ ব্যয়বহুল। তাই টি-শার্ট বিক্রির পুরো অর্থ আইয়ুব বাচ্চুর স্মৃতি স্বারক সংরক্ষণের কাজে ব্যয় হবে।  

বিষয়টি নিয়ে এলআরবির ফেসবুক পেজ থেকে জানানো হয়, ‘কিংবদন্তির দীর্ঘ ক্যারিয়ারে অবসর মেলেনি কখনও। কখনও এক শহর থেকে আরেক শহর, এক মঞ্চ ছেড়ে আরেক মঞ্চ অথবা কখনো এক দেশের সীমানা ছাড়িয়ে অন্য দেশের সীমানায় ছুটে বেড়িয়েছেন পুরোটা জীবন জুড়ে। আইয়ুব বাচ্চু শেষ সময় গুলিতে তার ভক্তদের সঙ্গে কাটানো সময়গুলো উপভোগ করতেন। ভক্তদের আবদার রাখার তাগিদেই শেষ দিকে তার নিজের তত্ত্বাবধানে এবি কিচেনের বেশ কিছু ফ্যান কালেটিবলস টিশার্ট তৈরি করেছিলেন।

আইয়ুব বাচ্চু তার নিজের হাতেই এই টিশার্টগুলির কিছু অংশ শুভেচ্ছা উপহার হিসেবে তার কাছের বন্ধু ও ভক্তদের উপহার দিয়েছেন। এমনকি কিংবদন্তি ও তার প্রাক্তন ব্যান্ড মেম্বাররাও এই টি-শার্টগুলি পরে অনেক কনসার্ট ও স্টুডিও শোতে উপস্থিত হয়েছেন। টি-শার্টগুলি এত বছর ধরে অন্যান্য স্মৃতি স্মারকের সঙ্গে সংরক্ষিত ছিল আইয়ুব বাচ্চুর পরিবারের কাছে। এবি কিচেন সম্প্রতি একটি সিদ্ধান্ত নিয়েছে, এই টিশার্টগুলি ভক্ত অনুরাগীদের জন্য উন্মুক্ত করতে। ’

ওই পোস্টে আরও জানায়, টিশার্টগুলি ‘বাংলার গঞ্জি টি অব বেঙ্গল’ নামের অফিশিয়াল অনলাইনে স্টোরে পাওয়া যাবে। আপনরা চাইলে টি-শার্ট গুলো সহজেই ক্রয় করতে পারবেন।

এর আগে আইয়ুব বাচ্চুর স্ত্রী চন্দনা আক্তার জানান, এবি কিচেনে ছিল আইয়ুব বাচ্চুর ৪০টি গিটার। যেগুলো আইয়ুব বাচ্চু বিশ্বের নানা স্থান থেকে সংগ্রহ করেছিলেন। ইচ্ছে ছিল এগুলো দিয়ে জাদুঘর করবেন।

তিনি বলেছিলেন, ‘আমরা চেষ্টা করছি গিটারগুলো ওপেন করে দিতে। জাদুঘর করতে। আইয়ুব বাচ্চুও এটাই চাইতেন। তবে এখানে প্রচুর খরচ আছে। যেতে হবে অনেক জায়গায়। দেখি কতটা পেতে পারি! সরকারি বা ব্যক্তিগত উদ্যোগ হোক- অনেকেরই এখানে যুক্ত হওয়ার সুযোগ আছে। ’

ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ২০১৮ সালের ১৮ই অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান এই কিংবদন্তি তারকা।  

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।