ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

ঢাকা কলেজে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
ঢাকা কলেজে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের বাংলাদেশ অংশের শুটিং শুরু হয়েছে চলতি সপ্তাহে। বর্তমানে সিনেমাটির শুটিং চলছে রাজধানীর ঢাকা কলেজে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে ঢাকা কলেজের ফুটবল মাঠে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। এখানে ১৯৭১ সালের রেসকোর্স ময়দানে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশটির দৃশ্যধারণ করা হবে। দেখানো হবে ১০ লাখ মানুষের সমাবেশ।  

একেবারে রেসকোর্স ময়দানের আদলে সাজানো হয়েছে ঢাকা কলেজের প্রাঙ্গণ। ঐতিহাসিক এই সিনেমার শুটিং ঢাকা কলেজে হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছে কলেজটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউডের পরিচালক শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনয়শিল্পী এতে অভিনয় করছেন।  

চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত। চলতি সপ্তাহে শুরু হয়েছে বাংলাদেশ অংশের শুটিং।

জানা যায়, ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।