ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

বুধবার শুরু হচ্ছে কোরিয়ান চলচ্চিত্র উৎসব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
বুধবার শুরু হচ্ছে কোরিয়ান চলচ্চিত্র উৎসব

ঢাকা: কোভিড-১৯ মহামারির কারণে প্রায় দুই বছরের কঠিন সময়ের পর কোরিয়া প্রজাতন্ত্রের দূতাবাস ঢাকায় কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভ্যাল-২০২১ আয়োজন করেছে।  

দীর্ঘ প্রতীক্ষিত উৎসবটি ২৪-২৬ নভেম্বর বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

অস্কার বিজয়ী কোরিয়ান চলচ্চিত্র ‘প্যারাসাইট’-এর প্রিমিয়ারের মাধ্যমে একটি উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ২৪ নভেম্বর বিকেল ৫টায় উৎসবটি শুরু হবে। সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও পুরস্কার বিজয়ী বাংলাদেশি তরুণদের কে-পপ পরিবেশনা থাকবে।

কোরিয়ান দূতাবাস কোরিয়ান চলচ্চিত্রের বিভিন্ন ধারা থেকে কমেডি এবং নাটক থেকে অপরাধমূলক, অ্যাকশন এবং অ্যানিমেশন পর্যন্ত পাঁচটি চলচ্চিত্র বেছে নিয়েছে; যা কোরিয়ান ইতিহাস, সমাজ এবং আধুনিক কোরিয়ান সংস্কৃতির অন্যান্য দিক উপস্থাপন করে।

কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভ্যাল ২০২১ বিনামূল্যে ফিল্ম স্ক্রিনিংয়ের চেয়েও বেশি কিছু। চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি কোরিয়ান পর্যটন উৎসবটি বাংলাদেশের জাতীয় জাদুঘরে একই সময়ে অনুষ্ঠিত হবে, যার মাধ্যমে দর্শনার্থীরা কোরিয়ান পর্যটনের বিভিন্ন আকর্ষণ দিক খুঁজে পাবেন। দর্শনার্থীরা কোরিয়ার কিছু পর্যটন স্থানের ভিআর ট্যুর, কোরিয়ান ফোক গেম, হ্যানবক পরা এবং তাৎক্ষণিক ফটোশুটের মতো বিভিন্ন লাইভ আয়োজন উপভোগ করার সুযোগ পাবেন।

দর্শকরা ডালগোনা ক্যান্ডি তৈরির মজাও উপভোগ করবেন যা বহুল আলোচিত ‘স্কুইড গেম’-এর সাম্প্রতিক প্রকাশের পর দারুণ জনপ্রিয় হয়ে ওঠেছে। এখানে প্রচারমূলক আইটেমগুলোর কিছু উপহারও থাকতে পারে।

এছাড়াও সমস্ত দর্শনার্থী কোরিয়ার বিভিন্ন ঐতিহাসিক ও সাংস্কৃতিক নিদর্শন ২০০৪ সালে বাংলাদেশ জাতীয় জাদুঘরে প্রতিষ্ঠিত কোরিয়া কর্নার দর্শনের সুযোগ পাবেন।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
টিআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।