ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

তাদের কাছে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
তাদের কাছে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ মামুনুর রশীদ, তারিক আনাম খান, শহীদুজ্জামান সেলিম ও মোশারফ করিম

‘হয়ে যান থিয়েটারিয়ান’ এই স্লোগান নিয়ে নাট্যশিল্পী নিচ্ছে নাট্যদল থিয়েটারিয়ান। আগামী ১৬ ডিসেম্বর দলটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টানা ১০ দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করেছে তারা।

 

পাশাপাশি নতুন নাটকের মহড়া চলছে বলে থিয়েটারে অভিনয় করতে আগ্রহী ব্যক্তিদের আহ্বান করছেন। কর্মশালাটি চলবে আগামী ১০ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর।

এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য নাট্যজন মামুনুর রশীদ, আতাউর রহমান, শিমুল ইউসুফ, তারিক আনাম খান, রহমত আলী, মাসুম রেজা, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, মোহাম্মদ আলী হায়দার, মোশারফ করিম, আশিকুর রহমান লিয়ন, শিশির রহমান, মজুমদার বিপ্লব, ধীমান চন্দ্র বর্মণসহ আরও অনেকেই।  

আবেদনপত্র সংগ্রহ ও জমা করা যাবে- চিলেকোঠা বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সংস্কৃতি বিকাশ কেন্দ্র পরীবাগ এ আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত। যোগাযোগ করা যাবে- ০১৮৪৪৯২৬০১০, ০১৮৪৪৯২৬০১১ এই নম্বরগুলোতে।

থিয়েটারিয়ান বিশ্বাস করে, নাটক মঞ্চায়নের ক্ষেত্রে শুধু সংখ্যা নয়, প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিতে হবে। তার ওপর ভিত্তি করে নতুন নাটক মঞ্চে আনার লক্ষ্যে কাজ করছে তারা। নতুন মুখ ও তরুণ প্রজন্মকে মঞ্চনাটকে আগ্রহী করতেই দলটির এই উদ্যোগ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।