ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

বঙ্গবন্ধুর বায়োপিকে ইরফান সাজ্জাদ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
বঙ্গবন্ধুর বায়োপিকে ইরফান সাজ্জাদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-অভিনেতা ইরফান সাজ্জাদ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’-এর বাংলাদেশ অংশের শুটিং শুরু হয়েছে চলতি সপ্তাহে। বর্তমানে সিনেমাটির শুটিং চলছে রাজধানীর ঢাকা কলেজে।

এর আগে মুম্বাই ফিল্ম সিটিতে সিনেমাটির প্রথম লটের শুটিং শেষ হয়েছে। এটি নির্মাণ করছেন বলিউড পরিচালক শ্যাম বেনেগাল।  

গেল ২২ নভেম্বর সিনেমাটিতে টিক্কা খানের চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জায়েদ খান। এবার শহীদ লে. কমান্ডার মোয়াজ্জেম হোসেনের চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেতা ইরফান সাজ্জাদ।

এ অভিনেতা বলেন, ‘এক সপ্তাহ আগেই সব কিছু চূড়ান্ত হয়। সিনেমাটিতে দুই বাংলার বড় বড় তারকা অভিনয় করছেন। তাদের ভিড়ে আমি নিজের কথা বলব কি না তা নিয়ে সংশয়ে ছিলাম। তবে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। জাতির জনকের বায়োপিকের অংশ হতে পারব ভেবে আমি গর্বিত। নিজের সবটুকু দিয়ে চেষ্টা করব চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য। ’

শহীদ লে. কমান্ডার মোয়াজ্জেম হোসেন বাংলাদেশের একজন স্বাধীনতাকামী ও বীর শহীদ। তিনি তৎকালীন পাকিস্তান নৌ বাহিনীতে কর্মরত একজন বাঙ্গালী কর্মকর্তা ছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলার দুই নম্বর আসামিও ছিলেন। সিনেমায় তার অংশের শুটিং শুরু হবে ডিসেম্বরের ৬ তারিখের পর।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিগ বাজেটের চলচ্চিত্রটি ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মুক্তি পেতে পারে। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনয়শিল্পী অভিনয় করছেন।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।