ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

বারী সিদ্দিকীর স্মরণে গাইবেন জনপ্রিয় শিল্পীরা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
বারী সিদ্দিকীর স্মরণে গাইবেন জনপ্রিয় শিল্পীরা বারী সিদ্দিকী

ছোটবেলাতেই হাতে তুলে নিয়েছিলেন বাঁশের বাঁশি। সেই সুর থেকেই লোকগানে খুঁজেছিলেন প্রাণের আশ্রয়।

তার হৃদয়স্পর্শী বাঁশির সুর আজও দোলা দিয়ে যায় যে কাউকে। গানের মাঝেই যিনি বলেছেন মানুষের কথা, ভালোবাসার কথা। তিনি বারী সিদ্দিকী।  

২০১৭ সালের ২৪ নভেম্বর না ফেরার দেশে চলে যান লোকজ ও আধ্যাত্মিক ঘরানার গানের এই শিল্পী। প্রয়াত এই কিংবদন্তির স্মরণে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করছে ‘বারী সিদ্দিকী স্মৃতি পরিষদ’। রোববার (২৮ নভেম্বর) বিকেল ৫টায় বাংলাদেশ কচিকাঁচার মেলা মিলনায়তনে হবে এই আয়োজন।  

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই অনুষ্ঠানে থাকবে মাটি ও মানুষের শিল্পী, সুরের জাদুকর ও প্রখ্যাত এই বংশী বাদকের স্মরণে স্মৃতিচারণ, গুণীজন সম্মাননা ও আলোচনা।  

উক্ত অনুষ্ঠানে বারী সিদ্দিকীর স্মরণে তার জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন আশরাফ উদাস, শাহনাজ বেলী, ফকির শাহাবুদ্দিন, নকুল কুমার বিশ্বাস, আলম আরা মিনু, নাসরিন আক্তার বিউটি, গামছা পলাশ, পথিক হাসান, নোলক বাবু, বিন্দু কনা, এম এম শফি, সুমি মির্জা, চৈতি রহমান, কামরুজ্জামান রাব্বী, তামান্না হক, জুয়েল সরকার, প্রিন্স আলমগীরের মতো জনপ্রিয় শিল্পীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পপতি ও সংগীতানুরাগী ফিরোজ হায়দার খান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন গীতিকার হাসান মতিউর রহমান, মোঃ লিটন মিয়া, পল্লী মালেক, গীতিকার আশরাফ ফারুক, গীতিকার মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ সেলিম রেজা, প্রফেসর জে আলী, মোঃ জাফর আলী খান, নজরুল ইসলাম চৌধুরী, আক্তারুজ্জামান বাবুল, কাজী আঃ সালাম, মীর গোলাম ফারুক প্রমুখ ।

আয়োজনে সভাপতিত্ব করবেন বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা অভিনেতা ডি এ তায়েব। অনুষ্ঠানটি উদ্বোধন করবেন এ আর খান আখিঁর। উপস্থিত অতিথিরা বারী সিদ্দিকী সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা করবেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa