ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

সিনেমার গল্পে ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
সিনেমার গল্পে ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’? ভাইরাল পোস্টার

সম্প্রতি বিশ্বজুড়ে হইচই ফেলে দিয়েছে একটি গ্রিক নাম করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে। যে নাম কিছুদিন আগেও অজানা ছিল সেই নামেই রয়েছে সিনেমা।

১৯৬৩ সালে নির্মিত হয়েছে ইতালিয় সিনেমা ‘ওমিক্রন’।  

সম্প্রতি সিনেমাটির পোস্টার সামাজিক মাধ্যমে ভাইরাল। এতে লেখা ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’। তবে সিনেমার মূল নাম ‘ওমিক্রন’। এই সিনেমার গল্পে কী উঠেছে সেটি জানার আগ্রহ এখন অনেকের।  

ইতালির এই সিনেমার গল্পে নেই কোনও ভাইরাসের কথা। এর গল্পে রয়েছে ভিনগ্রহের এক প্রাণী পৃথিবীতে এসে এক ব্যক্তির মৃতদেহ কব্জা করে। মানবদেহে ঢুকে সে পৃথিবীবাসীর আদব-কায়দা শিখতে থাকে।  

ভবিষ্যতে পৃথিবী আক্রমণ করলে তারা যাতে যুদ্ধে জিততে পারে, এ ছিল তারই প্রস্তুতি। পৃথিবীর রাজনৈতিক পরিস্থিতিও ক্রমে বুঝতে পারে ভিনগ্রহী। এরপর নানা কাহিনী নিয়ে এগিয়ে যায় সিনেমাটির গল্প।  

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের নাম ছড়িয়ে পড়তেই ইউটিউবে ভেসে উঠেছে সাদাকালো যুগের ‘ওমিক্রন’ সিনেমাটি। মজা করে আরেকটি সিনেমার পোস্টারে নাম বদলে দেওয়া হয়েছে ‘দ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট’। সেই পোস্টারটি ১৯৭৬ সালের একটি স্প্যানিশ সিনেমার। পরে জানাজানি হয় পোস্টারটি ভুয়া।  

যিনি এটি তৈরি করেছিলেন সেই বেকি চিটল টুইট করে লেখেন, আমার তৈরি পোস্টারগুলো ভাইরাল হয়ে গিয়েছে। মজা করে তৈরি করেছিলাম। কেউ সত্যি ভেবে নেবেন না। ৭০-এর দশকের বেশ কিছু সায়েন্স ফিকশন চলচ্চিত্রের পোস্টার ফটোশপ করে তৈরি করেছিলাম।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa