ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

বিনোদন

টাঙ্গাইলে ধারণকৃত ইত্যাদি’র পুনঃপ্রচার আজ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
টাঙ্গাইলে ধারণকৃত ইত্যাদি’র পুনঃপ্রচার আজ মহেড়া জমিদার বাড়িতে ধারণ করা হয়েছিল ইত্যাদি’র একটি পর্ব

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার স্থাপত্য শৈলীর এক অনন্য নিদর্শন মহেড়া জমিদার বাড়ি। এখানে ২০১৩ সালের নভেম্বর মাসে ধারণ করা হয়েছিল জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র একটি পর্ব।

 

মহেড়া জমিদার বাড়ির উন্মুক্ত প্রাঙ্গণে বাড়িটির সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চ। এর সামনে হাজার হাজার দর্শক নিয়ে এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছিল।

বিষয় বৈচিত্র্যে ভরপুর এই পর্বে রয়েছে কিছু মানবিক, অনুসন্ধানী, সচেতনতা ও শিক্ষামূলক প্রতিবেদন। থাকছে প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের কণ্ঠে দেশাত্মবোধক গান। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রুপু।  

এই পর্বে আরও একটি গান গেয়েছেন জনপ্রিয় অভিনয় তারকা চঞ্চল চৌধুরী ও তারিন। রাজকন্যার সঙ্গে একজন উদাসী কবির প্রেম প্রসঙ্গ নিয়ে রচিত এই গানটিও লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর করেছেন আলী আকবর রুপু। গানটি চিত্রায়ন করা হয় মহেড়া জমিদার বাড়ির বিভিন্ন মনোরম লোকেশানে।

রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি, দর্শকপর্ব, চিঠিপত্রসহ বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।  

বরাবরের মতো ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। মঙ্গলবার (০৭ ডিসেম্বর) রাত ৮টা ৫০ মিনিটে একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa