ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

অভিনেত্রী আনোয়ারার স্বামী আর নেই

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
অভিনেত্রী আনোয়ারার স্বামী আর নেই অভিনেত্রী আনোয়ারা

দেশ বরেণ্য অভিনেত্রী আনোয়ারার স্বামী মহিতুল ইসলাম আর বেঁচে নেই৷ তিনি শুক্রবার (১০ ডিসেম্বর) ভোর ৩টা ১০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

এই তথ্য নিশ্চিত করেছেন আনোয়ারার মেয়ে অভিনেত্রী মুক্তি। তিনি জানান, বাবা ভোর ৩টা ১০ মিনিটে মারা গেছেন। সবার কাছে বাবার জন্য দোয়া চাই।

অভিনেত্রী আনোয়ারার গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। মহিতুল ইসলাম ও আনোয়ারা দম্পতির এক সন্তান মুক্তি।

দীর্ঘদিন ধরে মহিতুল ইসলাম ব্রেনের সমস্যায় ভুগছিলেন। ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ৩০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

আনোয়ারা ষাট দশকে নৃত্যশিল্পী হিসেবে চলচ্চিত্রে যুক্ত হন। ১৯৬১ সালে অভিনেতা আজিমের হাত ধরে চলচ্চিত্রে আসেন। এরপর বেশকিছু সিনেমায় সহশিল্পীর চরিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে তিনি প্রথম অভিনয় করেন ১৯৬৭ সালে উর্দু সিনেমা ‘বালা’-তে।

অভিনেত্রী হিসেবে আনোয়ারার টার্নিং পয়েন্ট একই বছর মুক্তি পাওয়া সিনেমা ‘নবাব সিরাজউদ্দৌলা’। এরপর ‘শুভদা’, ‘রাধা কৃষ্ণ’ ও ‘গোলাপী এখন ট্রেনে’র মতো সিনেমায় অনবদ্য অভিনয় করেছেন তিনি। এ পর্যন্ত গুণী এই অভিনেত্রী আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।