ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

বিনোদন

লাগাতার কর্ম বিরতির ঘোষণা চলচ্চিত্রের ১৭ সংগঠনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
লাগাতার কর্ম বিরতির ঘোষণা চলচ্চিত্রের ১৭ সংগঠনের

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন এফডিসিতে চলচ্চিত্রের ১৭ সংগঠনের সদস্যদের প্রবেশ করতে না দেওয়ায় লাগাতার কর্ম বিরতির ঘোষণা দেওয়া হয়েছে।  

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে এ ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

 

এ সময় তিনি এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমীনের অপসারণ দাবি করেন। তার অপসারণ না হওয়া পর্যন্ত লাগাতার কর্ম বিরতি চলবে বলেও জানান। রোববার (৩০ জানুয়ারি) এ নিয়ে  তারা মানববন্ধনও করবেন

একই সঙ্গে শিল্পী সমিতির নির্বাচনের এবারের কমিশনার পীরজাদা হারুন সিনেমায় আর অভিনয় করতে পারবেন না বলেও জানান তিনি। তাকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।  

এর আগে শুক্রবার (২৮ জানুয়ারি) সোহানুর রহমান সোহান গণমাধ্যমকে বলেন, এফডিসির ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। এর আগে যত নির্বাচন হয়েছে, তখন সবার এফডিসিতে প্রবেশাধিকার ছিল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটের আমেজে সবাই মেতে উঠেছিল। কিন্তু এবারই প্রথম ভোটারদের বাইরে অন্য সংগঠনের সদস্যদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।  

চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন সোহান। সে প্রসঙ্গে টেনে তিনি বলেন, আমি যদি এফডিসি থেকে বের হয়ে যায়, তাহলে শিল্পী সমিতির নির্বাচন বন্ধ হয়ে যাবে। কিন্তু আমি চাই এই নির্বাচন হোক। তবে আগামীকাল থেকে আমরা কর্মবিরতি দিয়ে এফডিসির গেটে অবস্থান নেবো। এফডিসির এমডিকে ভেতরে ঢুকতে দেওয়া হবে না। প্রবেশ করতে চাইলে আমাদের লাশের ওপর দিয়ে যেতে হবে।  

 বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এনএটি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa