ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৭৪ বছরেও জিমে ব্যস্ত ঢাকাই সিনেমার মেগাস্টার

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
৭৪ বছরেও জিমে ব্যস্ত ঢাকাই সিনেমার মেগাস্টার আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল

সত্তর দশকের জনপ্রিয় নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। যিনি একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে পেয়েছেন ঢাকাই সিনেমার ‘মেগাস্টার’-এর খেতাব।

বেলায় বেলায় বয়স ৭৪ হয়েছে এই অভিনেতার। অভিনয়ে বর্তমানে দেখা না গেলেও এই বয়সেও নিজেকে ফিট রাখতে ব্যস্ততা রয়েছে তার।  

জানা যায়, এই বয়সেও প্রতিদিন তিন ঘণ্টা জিমে শরীরচর্চা করেন উজ্জ্বল।  

বাংলা চলচ্চিত্রের জীবন্ত এই কিংবদন্তি বলেন, ‘যখন অ্যাকশন হিরো ছিলাম তখন থেকেই শরীরচর্চা শুরু করি। গত ৪০ বছর ধরে নিয়মিত এক্সারসাইজ করছি। যখন সিনেমায় অভিনয় করতাম তখন ট্রেইনার বাসায় এনে জিম করতাম। এখন জিমে গিয়ে শরীরচর্চা করছি। ’

উজ্জ্বল বলেন, ‘পেশাগত কারণে জিম শুরু করলেও এখন এই বয়সে তার বেনিফিট পাচ্ছি। শরীরচর্চা বডি তৈরি করার জন্য নয়, সুস্থ থাকার জন্য করি। ’

১৯৭০ সালে সুভাষ দত্তের ‘বিনিময়’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনাও করেছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ‘সমাধি’, ‘নালিশ’, ‘উসিলা’, ‘নসিব’, ‘অপরাধ’, ‘সমাধান’সহ অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।