ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক হলেন আলমগীর

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক হলেন আলমগীর অভিনেতা আলমগীর

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে আহ্বায়ক করে ২০১৭ সালে যাত্রা করে ‘চলচ্চিত্র পরিবার’।

চলচ্চিত্রের নানা সংকটে এই পরিবারকে ভূমিকা রাখতে দেখা গেছে।

সম্প্রতি এই ১৮ সংগঠনের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এবার ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত হলো আহ্বায়ক কমিটি। যেখানে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন কিংবদন্তি অভিনেতা আলমগীর।  

বুধবার (০৯ মার্চ) চলচ্চিত্র পরিচালক সমিতির স্টাডি রুমে এক জরুরি বৈঠকে এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সেখানে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক নির্বাচিত হন আলমগীর।

এই কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আব্দুল লতিফ বাচ্চু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সােহনুর রহমান সােহান, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র প্রযােজক ও পরিচালক খােরশেদ আলম খসরু, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শােয়েব রশিদ।

এই কমিটিতে তিন জন সদস্য সচিবের দায়িত্ব পেয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, চলচ্চিত্র গ্রাহক সংস্থার মহাসচিব আসাদুজ্জামান মজনু এবং নিপুণ আক্তার।

কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন চলচ্চিত্র পরিচালক সমিতির অর্থসচিব মাে. সালাহউদ্দিন। সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন চলচ্চিত্র প্রযােজক ও পরিচালক মাে. সামসুল আলম ও চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খােকন।

‘চলচ্চিত্র পরিবার’র উপদেষ্টা পদে আছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক মােহাম্মদ হােসেন, চলচ্চিত্র পরিচালক দেলােয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ ও মুশফিকুর রহমান গুলজার।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে আছেন আবু মুসা দেবু, আমজাদ হােসেন, কাজী মনির, আবুল বাশার খন্দকার, মো. উজ্জ্বল, মাে. সালাম, মাে. জাহিদুল ইসলাম, আজিজ রেজা, ইমদাদুল হক খােকন, জামান আখতার, মহাসচিব সানি আলম, জি.ডি পিন্টু ও, জাকির হােসেন, শামসুর ইসলাম, মুহাম্মদ আলী বাবুল, মাে. নাজিম, বাবুল, মো. স্বপন, মো. লােকমান, মো. আরমান, আতিকুর রহমান চুন্নু, উত্তম গুহ, মো. ফরিদ, সালাম, মাে. বশির হােসেন, কামরুল ইসলাম টিপু, কামাল মােহাম্মদ কিবরিয়া লিপু, এম এ রহমান জাহান।

জানা গেছে, শিগগিরই তারা মিটিংয়ে বসে দেশের সিনেমার হল পরিস্থিতি, সিনেমার নানা রকম সংকট সমাধানে পরিকল্পনা করবেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।