ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নেপালের উৎসবে পুরস্কৃত ‘পায়ের তলায় মাটি নাই’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
নেপালের উৎসবে পুরস্কৃত ‘পায়ের তলায় মাটি নাই’

বাংলাদেশের তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত এবং আবু শাহেদ ইমন প্রযোজিত ‘পায়ের তলায় মাটি নাই’ চলচ্চিত্রটি নেপালে পুরস্কৃত হয়েছে।  

৫ম নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে ‘গৌতম বুদ্ধ অ্যাওয়ার্ড’ জিতেছে এটি।

নেপাল চলচ্চিত্র ও সাংস্কৃতিক একাডেমি এবং নেপাল সরকারের চলচ্চিত্র উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে উৎসবটি আয়োজন করা হয়।

সোমবার (৪ এপ্রিল) উৎসবের সমাপনী দিনে এই পুরস্কার ঘোষণা করা হয়।  

যুক্তরাষ্ট্র, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ভারতসহ বিশ্বের নানা দেশের মোট ১৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতা করে ‘পায়ের তলায় মাটি নাই’ পুরস্কারটি জিতেছে।  

এ প্রসঙ্গে আবু শাহেদ ইমন বলেন, ‘কোনো চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়ে সেরা চলচ্চিত্রের পুরস্কার অর্জন এই প্রথম। ফলে বিষয়টি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমাদের চলচ্চিত্রটি ভূয়সী প্রশংসা পেয়েছে।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মন্ওয়ার, প্রিয়াম অর্চিসহ আরো এক ঝাঁক প্রতিভাবান শিল্পী ও কলাকুশলী।

বক্সঅফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মসের প্রযোজনায় নির্মিত বহুল আলোচিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স।  

নির্মাতা জানান, এর আগে পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হয়েছে। বিশেষ সমালোচক পুরস্কার পেয়েছে শ্রীলঙ্কার জাফনা চলচ্চিত্র উৎসবে। অংশ নিয়েছে ভারতের গোয়ায় অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগেও।

বাংলাদেশ সময়: ১৯৪৯  ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।