ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

ঈদ আয়োজনে বিটিভিতে তিন নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ঈদ আয়োজনে বিটিভিতে তিন নাটক নাটকের দৃশ্যে নোভা ও সজল

আসন্ন ঈদুল ফিতরে বর্ণাঢ্য আয়োজনে সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-এর ঈদের অনুষ্ঠানমালা। ঈদে চ্যানেলটিতে দেখানো হবে বিশেষ তিনটি নাটক।

বিটিভির নিজস্ব প্রযোজনায় নির্মিত নাটক তিনটি হলো- ‘ও বাবা, আলীবাবা’, ‘অতঃপর সাত দিন’ ও ‘মধুবাগের মন্টু ভাই’।

হারুন রশীদের রচনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় ‘ও বাবা, আলীবাবা’ প্রচার হবে ঈদের দিন রাত আটটার বাংলা সংবাদের পর। এতে অভিনয় করেছেন হারুন রশীদ, সোলায়মান খোকা, ফজলুর রহমান বাবু, ফারহানা মিলি, রমিজ রাজু, ফারহানা মিঠু, আরিফ হোসেনসহ আরো অনেকে।  

নাটকটির গল্প এগিয়েছে আলীবাবা নামে এক ব্যক্তির অদ্ভুত সব কার্যক্রমকে কেন্দ্র করে। তার এসব কার্যক্রম একদিকে যেমন তার সন্তানদের বিরক্তির কারণ, অন্যদিকে তার সচেতনতা, দায়িত্ববোধ ও বুদ্ধিদীপ্ত আচরণ মানুষকে মুগ্ধ করে।  


‘অতঃপর সাত দিন’ নাটকটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার। সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় এটি ঈদের তৃতীয় দিন রাত আটটার বাংলা সংবাদের পর প্রচার হবে। অভিনয় করেছেন সজল, নোভা ফিরোজ, খলিলুর রহমান কাদরী, রাজু আহসান, ফারজানা লীনা, হাসান মাহমুদ, সানজিদা রহমান মীম, জান্নাতুল ফেরদৌস, আহসান হাবীব বিপু প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে- আব্দুন নূর সজল পাত্রী দেখতে গিয়ে উদ্ভট প্রশ্ন করেন। পাত্রী উত্তর না দিয়ে সাথে সাথে সজলের গালে চড় বসিয়ে দেন। এভাবে একের পর এক মেয়ে দেখে চড় খেয়ে বাড়ি ফেরেন সজল। সবশেষে বন্ধু রাজু আহসানকে সাথে নিয়ে নোভা ফিরোজকে পাত্রী হিসেবে দেখতে যান তিনি। নোভাকে একই প্রশ্ন করে চড় খাওয়ার অপেক্ষায় থাকেন সজল। তবে নোভা কোনো প্রতিক্রিয়া দেখাননি। তিনি সজলের প্রশ্নের কাঙ্ক্ষিত উত্তর দেন। এরপর ঘটতে থাকে নানান ঘটনা।

আনজীর লিটনের রচনায় এবং আফরোজা সুলতানার প্রযোজনায় হাস্যরসাত্মক নাটক ‘মধুবাগের মন্টু ভাই’ প্রচার হবে ঈদের চতুর্থ দিন রাত আটটার বাংলা সংবাদের পর। অভিনয় করেছেন ডলি জহুর, আজিজুল হাকিম, ফারজানা ছবি, শুভাশিস ভৌমিক, প্রাণ রায়, আমিন আজাদ, হুমায়রা হিমু, শারমিন শর্মী, রুমু রোজা খান ও নিসা।  
নাটকের গল্পে দেখা যাবে, ঢাকা শহরের জনবহুল এলাকা মধুবাগ। এলাকার জনপ্রিয় ব্যক্তিত্ব মন্টু ভাই। জনগণের বিপদে-আপদে সবসময় পাশে দাঁড়ান। সালিশ বিচারের সময় মানুষকে সচেতন করে তুলতে মধু দিয়ে আপ্যায়ন করেন। তিনি মনে করেন কথায় মিষ্টভাব থাকলে অনেক সমস্যার সমাধান করা যায়।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।