ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

বিনোদন

লুৎফরের সঙ্গে ‘যদি বৃষ্টি নামে’ গাইলেন রূপা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
লুৎফরের সঙ্গে ‘যদি বৃষ্টি নামে’ গাইলেন রূপা লুৎফর ও রূপা

আসন্ন ঈদুল আজহায় বর্ষার গান নিয়ে হাজির হচ্ছেন ‘ঘুড়ি’খ্যাত গায়ক লুৎফর হাসান। ‘যদি বৃষ্টি নামে’ শিরোনামের গানটিতে তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থী আফরোজা রূপা।

 

লুৎফর হাসানের নিজের কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। প্রকাশ করছে ধ্রুব মিউজিক মিউজিক স্টেশন (ডিএমএস)।  

এ প্রসঙ্গে লুৎফর হাসান বলেন, ‘বৃষ্টির সন্ধ্যায় হাঁটতে হাঁটতে গানটি লিখি। সুর করার পর গুনগুন করছিলাম। ধ্রুব দাদাকে শোনানোর পর তিনি পছন্দ করলেন। তারপর সঙ্গীত পরিচালক তরিকের সঙ্গে বসে এটার মিউজিক ডিজাইন করা হয়। ক্ল্যাসিকের মেলবন্ধনের জন্য রূপার কণ্ঠ যুক্ত করাটা প্রাসঙ্গিক মনে হয়। ফলে একটা মন মতো বৃষ্টির গান করা গেল’।  

গানটি নিয়ে আফরোজা রূপা জানান, তিনি মূলত ক্ল্যাসিক্যাল শিল্পী। আধুনিক গানে যুক্ত হওয়াটা তার জন্য নতুন অভিজ্ঞতা। গানের কথা, সুর, সঙ্গীত ভালো লেগেছে বলেই গেয়েছেন। শ্রোতারা পছন্দ করলে তিনি আধুনিক গানে নিয়মিত হবেন।  

গানের ভিডিওচিত্রে অংশ নিয়েছেন শিল্পীরাই। নান্দনিক সেটে সন্ধ্যার বৃষ্টির আবহে ভিডিওচিত্র নির্মাণ করেছেন নির্মাতা চন্দন রায় চৌধুরী।

জানা যায়, এবারের ঈদুল আজহার আয়োজনে ডিএমএস-এর ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশ পাবে ‘যদি বৃষ্টি নামে’ গানচিত্রটি।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa