ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদে মুক্তি পেল তিন সিনেমা 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঈদে মুক্তি পেল তিন সিনেমা 

কোরবানির ঈদে দেশের পেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে তিন সিনেমা ‘দিন : দ্য ডে’, ‘পরাণ’ ও ‘সাইকো’। ঈদুল আযহার এই সিনেমায় অভিনয় করেছেন অনন্ত জলিল, বর্ষা, বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, পূজা চেরি, রোশানের মতো তারকারা।

‘দিন : দ্য ডে’

এবারের ঈদের সবচেয়ে আলোচিত সিনেমা ‘দিন : দ্য ডে’। এর মাধ্যমে দীর্ঘ আট বছর পর হলে ফিরছেন অনন্ত জলিল ও বর্ষা জুটি। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

‘দিন : দ্য ডে’ নির্মাণে ব্যয় হয়েছে ১০০ কোটি টাকা। জানা গেছে, বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরানসহ বেশ কয়েকটি স্থানে এর দৃশ্যধারণ করা হয়েছে। এতে অনন্ত-বর্ষা ছাড়াও আরো অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।  

‘পরাণ’

ত্রিভুজ প্রেমের সিনেমা ‘পরাণ’। মনে করা হচ্ছে বরগুনার আলোচিত রিফাত হত্যার ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। রায়হান রাফির পরিচালনায় এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহান।

‘পরাণ’ সিনেমাটির পুরো শুটিং হয়েছে ময়মনসিংহে। এতে আরো অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি।

‘সাইকো’

গেল রোজার ঈদে পূজা চেরি অভিনীত ‘শান’ ও ‘গলুই’ নামের দুটি সিনেমা মুক্তি পেয়েছিল। সেখানে তার নায়ক ছিল সিয়াম আহমেদ ও শাকিব খান। তবে কোরবানির ঈদে এই চিত্রনায়িকা পর্দায় হাজির হতে যাচ্ছেন নায়ক রোশানের সঙ্গে। এই জুটির সিনেমার নাম ‘সাইকো’।

আরবিএস এন্টারটেইনমেন্ট ও সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির পরিচালক অনন্য মামুন। এতে আরো অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকীসহ অনেককে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।