ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

ফ্ল্যাট থেকে জনপ্রিয় অভিনেতার মরদেহ উদ্ধার

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
ফ্ল্যাট থেকে জনপ্রিয় অভিনেতার মরদেহ উদ্ধার প্রতাপ পথেন

মালায়ালাম সিনেমার জনপ্রিয় অভিনেতা-পরিচালক প্রতাপ পথেন আর নেই। শুক্রবার (১৫ জুলাই) সকালে চেন্নাইয়ে নিজ ফ্ল্যাট থেকে এই অভিনেতার মরদেহ উদ্ধার করা হয়।

তার মৃত্যুর কারণ সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শারীরিক অসুস্থতার কারণেই মৃত্যু হয়েছে তার।  তবে ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

তার মৃত্যুতে শোকার্ত দক্ষিণ ভারতের সিনে ইন্ডাস্ট্রি। শোক বিবৃতিতে বলা হয়েছে, মালায়ালাম সিনেমায় অভিনয়ের জন্যই দর্শক মনে রাখবে তাকে। তার সংলাপ উচ্চারণ শৈলী আগামী প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে।

প্রতাপ পথেন ১০০টির বেশি মালায়ালাম, তামিল ও তেলেুগু ও হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন। পাশাপাশি ১২টি সিনেমা পরিচালনা করেছেন। এছাড়া তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার ও প্রযোজক। ১৯৮৫ সালে ‘মেন্ডাম ওরু কথাল কাথাই’ সিনেমার অভিনয়ের জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

‘আয়ালাম জানুম থাম্মিল’, ‘২২ ফিমেল কোট্টায়াম’, ‘ইডুক্কি গোল্ড’, ‘এজরা’, উয়ারে’, ‘বেঙ্গালুরু ডেইজ’-এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেতা। সর্বশেষ তিনি অভিনয় করেছেন মোহনলাল অভিনীত ‘বারুজ: রিধি কাক্কুম ভূথাম’ সিনেমায়। এটি এখনো মুক্তি পায়নি।

প্রতাপ পথেন পরিচালিত প্রথম সিনেমা ‘ওরু যাত্রামোজি’ ১৯৯৭ সালে মুক্তি পায়। সিনেমাটিতে অভিনয় করেন মোহনলাল ও শিবাজি গণেশা।  

ব্যক্তিগত জীবনে ১৯৮৫ সালে অভিনেত্রী রাধিকা শরৎকুমারকে বিয়ে করেন প্রতাপ। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই তাদের বিচ্ছেদ হয়। এরপর অমলা সত্যনাথকে বিয়ে করেন। ২০১২ সালে এই সংসারও ভেঙে যায়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।