ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

ট্রেইলার উন্মোচন

অপারেশন সুন্দরবনের মুক্তি ২৩ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
অপারেশন সুন্দরবনের মুক্তি ২৩ সেপ্টেম্বর

কক্সবাজার : সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে বাংলাদেশে প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশান থ্রিলার মুভি অপারেশন সুন্দরবন সিনেমার ট্রেইলার উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে জানানো হয়েছে সিনেমা মুক্তির তারিখও।

আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসবে সিয়াম আহমেদ অভিনীত সিনেমাটি।

শুক্রবার (২৯ জুলাই) রাতে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে ট্রেইলার উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে র‌্যাব-১৫। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ। বিশেষ অতিথি ছিলেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। উপস্থিত ছিলেন ছবির পরিচালক দীপংকর দীপন, ছবিটিতে প্রধান চরিত্রের অভিনয় শিল্পী সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, নায়ক রিয়াজ, রাইসুল আহমেদ আসাদ, রোশান, দর্শনাসহ কলাকুশলীরা।

এসময় পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ বলেন, একসময় সুন্দরবন ছিল সাধারণ মানুষের আতংকের নাম। এই সুন্দরবনকে দস্যুমুক্ত করে একটি নিরাপদ স্থানে পরিণত করেছে র‌্যাব। দক্ষিণাঞ্চলের দস্যুতার ইতিহাস প্রায়  ৪০০ বছরের পুরনো। দস্যুমুক্ত সুন্দরবন এখন দেশের অন্যতম পর্যটন নগরী। সুন্দরবন দস্যুমুক্ত হওয়ায় ২৫ লাখ মানুষ সুফল ভোগ করছেন। সুন্দরবনে এখন শান্তির সুবাতাস বইছে।

দস্যুতার বন্ধের কারণে সুন্দরবনে বাঘসহ বিভিন্ন প্রাণী বাড়তে শুরু করেছে বলেও উল্লেখ করেন আইজিপি। তিনি বলেন, সিনেমায় সুন্দরবনে দস্যুতার আসল চিত্র কেমন ছিল তা ফুটিয়ে তোলা হয়েছে। আগামী ২৩ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি পাবে বলে এ সময় ঘোষণা দেন তিনি।

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সুন্দরবনে জলদস্যুদের তৎপরতা দীর্ঘদিনের। এক সময় তাদের হাতে আধুনিক অস্ত্র এলে ভয়ংকর রূপ নেয় জলদস্যুতা। বর্তমান সময়ে সুন্দরবন নিরাপদ, এবং পর্যটন বিকশিত হচ্ছে। বাংলাদেশের পর্যটন শিল্পে এ বন গুরুত্বপূর্ণ অবদান রাখছে

বর্তমান সময়ে সুন্দরবন কতটা নিরাপদ তা বিশ্ব দরবারে তুলে ধরার জন্য দস্যুমুক্ত সুন্দরবনকে ইংরেজি ভাষায় রূপান্তর করা হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময় : ২৩৫৫ ঘণ্টা, ২৯ জুলাই, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa