ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

বিনোদন

বাড়ি থেকে ফেরা: এক আনন্দময় ফিরে আসার গল্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
বাড়ি থেকে ফেরা: এক আনন্দময় ফিরে আসার গল্প

ঢাকা: জীবিকার কারণে বাড়ি থেকে দূরে বাস করা সবার জন্য বাড়ি থেকে ফেরার যাত্রাটি ভীষণ আবেগের। সেই আবেগের এক সফল প্রকাশ ঘটেছে সিটি গ্রুপের ঈদ-পরবর্তী ক্যাম্পেইন ‘বাড়ি থেকে ফেরা’তে।

এই ক্যাম্পেইনের সবচেয়ে আকর্ষণীয় দিক হল ঈদের ছুটির পরে বাড়ি ছেড়ে যাওয়া নিয়ে গল্প তৈরি করার আইডিয়া যা প্রিয়জনকে ফেলে আসা ও প্রিয়জনদের বিদায় জানানো মানুষগুলোর জীবনের সঙ্গে সম্পর্কিত। ভালোবাসা ভাগ করে নিয়ে বিদায়ের কষ্টের পরেও ফিরে আসার যে আনন্দটা আছে, সেটিই এই গল্পে দেখানোর চেষ্টা করা হয়েছে।

ভিন্ন ভিন্ন সামাজিক প্রেক্ষাপটের তিনটি পরিবারের মানুষের বাড়ি ফেরার গল্প এখানে বলা হয়েছে। আমাদের দেশে স্নেহ প্রকাশের একটি প্রচলিত মাধ্যম হল ঘরে তৈরি খাবার। এই খাবারগুলো নিয়ে মানুষ যখন ফিরে আসে, খাবারটা তখন শুধুই খাবার থাকে না- হয়ে ওঠে প্রিয়জনদের ভালোবাসার স্মৃতি। সেই খাবার অন্যের সঙ্গে ভাগ করে খাওয়ার সময় স্বাভাবিকভাবেই সবার মনে পড়ে ফেলে আসা আপনজনের কথা।

বিজ্ঞাপনের গানটির সহজ-সরল ও জীবনমুখী কথাগুলো বাড়ি ছেড়ে আসা প্রতিটি মানুষের মনের অবস্থাকে প্রকাশ করে। কথার জাদুতে মনের শূন্যতাকে ধীরে ধীরে বদলে দেয় আনন্দে। গানের কথার সঙ্গে সুরের সঠিক সমন্বয় পুরো গল্পটিকে চমৎকারভাবে উপস্থাপন করেছে। সেই সঙ্গে গায়কের কণ্ঠ ও গায়কী গল্পটিকে এমন এক স্থানে নিয়ে গেছে যা দর্শককে আবেগী করে তোলে।

‘বাড়ি থেকে ফেরা’ বিজ্ঞাপনটি বিশাল সংখ্যক মানুষের অতি পরিচিত একটি আবেগকে চিহ্নিত করে দর্শকের মনের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পেরেছে। ঈদের ছুটির সময়ে বিজ্ঞাপনটি টিভি, রেডিও, সামাজিক যোগাযোগ মাধ্যম, ওটিটি প্ল্যাটফর্ম ও ডিজিটাল বিলবোর্ডে প্রচারিত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এখন পর্যন্ত ৮০ লাখেরও বেশি মানুষ এটি দেখেছেন। তারা মন্তব্যের মাধ্যমে গল্পের সঙ্গে তাদের জীবনের মিল খুঁজে পাওয়ার কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa