ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

মানিকগঞ্জের প্রেক্ষাগৃহে যেমন চলছে ‘হাওয়া’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
মানিকগঞ্জের প্রেক্ষাগৃহে যেমন চলছে ‘হাওয়া’

মানিকগঞ্জ: মুক্তির দ্বিতীয় সপ্তাহেও দেশব্যাপী আলোচনায় রয়েছে ‘হাওয়া’। ঢাকার প্রেক্ষাগৃহে এখনো সিনেমাটির টিকিট পেতে বেগ পেতে হচ্ছে দর্শকদের।

কিন্তু মানিকগঞ্জের নবিন সিনেমা হলে বিনোদন প্রেমীদের ভিতর ছুটির দিনেও সিনেমাটি নিয়ে তেমন আগ্রহ দেখা যায়নি।  

মঙ্গলবার (৯ আগস্ট) সরজমিনে দেখা যায় সাত শতাধিক আসনের এই প্রেক্ষাগৃহের মাত্র ৬০টি আসনে দর্শক, তবে আলোচনায় এখনো শীর্ষে এই ‘হাওয়া’।

গত ঈদ ও এর আগে পরে যে পরিমাণ সিনেমাপ্রেমী দর্শক এসেছেন হলে, তার ধারে কাছেও নেই বর্তমান এ অবস্থা! জেলার ভিতর এখন পুরনো সিনেমা হলের ভিতর এটিই টিকে আছে, তাও দর্শক হারাতে বসেছে প্রেক্ষাগৃহটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘হাওয়া’র ট্রেলার ও দুটি গান বেশ জনপ্রিয় হলেও দর্শক শূন্য হয়ে পড়ছে নবীন সিনেমা হল।    

এক সময়ে মানিকগঞ্জ জেলা শহর ছাড়াও উপজেলা গুলোতে সিনেমা হল ছিল আর দর্শকও ছিল চোখে পড়ার মতো। সময়ের ব্যবধানে এখন ডিজিটালে রূপান্তরিত হলেও দর্শক জনপ্রিয়তা হারাতে বসেছে নবীন।  

প্রেক্ষাগৃহটিতে চার ধরনের টিকিট থাকলেও (প্রথম শ্রেণি, ডিসি, এফসি, ভিআইপি) দর্শক শুধুমাত্র একটি শ্রেণির টিকিট কেটেই দেখছেন সিনেমা।

প্রতিদিন তিনটি শোতে টিকিট বিক্রয় করে আনুমানিক প্রায় ২০ হাজার টাকা, অথচ এর আগে এই হলে টিকিট বিক্রয় হয়েছে ৩০ হাজার থেকে অর্ধ লাখ টাকারও বেশি।  

হলে আগত দর্শকরা বলছেন, যে রকম আলোচনা-সমালোচনায় ছিল ঠিক ওই রকম কোনো কিছু দেখাতে পারেনি ‘হাওয়া’।

শিবালয় থেকে আগত দর্শক শৌরভ বলেন, আমি এই সিনেমা দুটির গান ‘সাদা সাদা কালা কালা’ ও ‘আটটা বাজে’ ইউটিউবে শুনে দেখতে এসেছি সিনেমাটি। তবে গানে যেমন জনপ্রিয় হয়ে উঠেছে, তেমন কোনো শিক্ষণীয় কিছুই নেই সিনেমাটিতে! 

আয়শা নামের এক নারী দর্শক বলেন, পরিবার নিয়ে সিনেমাটি দেখতে এসেছি, কিন্তু সিনেমাটির বেশ কিছু জায়গাতে অশ্লীল শব্দ ব্যবহার করা হয়েছে এটা কোনোভাবেই কাম্য নয়। একটি সিনেমা দেখে মানুষ অনেক কিছু শিখবে কিন্তু এটি দেখে আমার শিক্ষণীয় কিছু আছে বলে মনে হয়নি।

এদিকে নবীন সিনেমা হলের ম্যানেজার আলী আকবর বলেন, সিনেমাটি গত শুক্রবার (৫ আগস্ট) থেকে আমাদের হলে চলছে, কিন্তু দর্শক তেমন পাচ্ছি না। এই সিনেমা হলে তিনটি শো চলে, তিনটি যে পরিমাণ টাকার টিকিট বিক্রয় করছি তাতে মনে হয় না লাভ করতে পারবো। প্রতিদিন এখন ১৫ থেকে ২০ হাজার টাকার টিকিট বিক্রি করছি, যা কিনা অন্য সময়ের চেয়ে অর্ধেক।

মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’য় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস।  

২৯ জুলাই দেশের ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘হাওয়া’। আর দ্বিতীয় সপ্তাহে এসে শুক্রবার (০৫ আগস্ট) থেকে ‘হাওয়া’ চলছে ৪১টি সিনেমা হলে। পরাক্রমে মুক্তি পেতে যাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।

বাংলাদেশ সময়: ১৫০৬  ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa