ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

শোক দিবসের নাটক ‘শ্রাবণ মন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
শোক দিবসের নাটক ‘শ্রাবণ মন’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘শ্রাবণ মন’।  

লিটু সাখাওয়াতের রচনায় ‘শ্রাবণ মন’ প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শংকর সাওজাল, ডলি জহুর, শাহেদ শরীফ খান, মিলি মুন্সি, নাফিরা, রওনক বিশাখা শ্যামলী, কামরুজ্জামান সবুজ ও নীতিকা।  

নাটকটিতে দেখা যাবে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার খবর শোনার পর থেকেই মানসিকভাবে অনেকখানি ভারসাম্যহীন হয়ে পড়েন আজমত। ভাবতে থাকেন তার চারপাশে মুজিবের খুনিরা ঘুরে বেড়াচ্ছে। বিশ্বাসঘাতক এসব লোকেরা তাকেও যখন-তখন খুন করে ফেলতে পারে। এই ভয়ে তিনি ওইদিনের পর থেকে নিজেকে গৃহবন্দি করে ফেলেন।  

আজমতের পুত্র বিদেশে প্রতিষ্ঠিত। অনেক বছর পর বাবার সঙ্গে বাংলাদেশে আসেন আজমতের নাতনি। এসে কৌতূহলী হয়ে পড়েন প্রিয় দেশ ও তার দাদুর এই পরিস্থিতি সম্পর্কে জানতে। ভাবতে থাকেন, যেভাবেই হোক তার দাদুর ভিতর থেকে ভয় দূর করতে হবে। এছাড়াও আনাচে-কানাচে ছড়িয়ে থাকা দেশদ্রোহী ও বিশ্বাসঘাতকদের বীজ থেকে যেন চারা গজাতে না পারে সে ব্যবস্থাও করতে হবে!  

জাতীয় শোক দিবসের বিশেষ নাটকটি সোমবার (১৫ আগস্ট) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-তে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa