ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বেলা বোস’ সিনেমা নিয়ে অঞ্জন দত্তের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
‘বেলা বোস’ সিনেমা নিয়ে অঞ্জন দত্তের বিরুদ্ধে মামলা অঞ্জন দত্ত

২০২১ সালের নিজের বিখ্যাত গান ‘বেলা বোস’ নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দেন কলকাতার নন্দিত পরিচালক ও গায়ক অঞ্জন দত্ত। সিনেমাটির প্রযোজক হিসেবে রানা সরকারের কাছ থেকে অগ্রিম অর্থ নিয়ে চুক্তিবদ্ধও হন তিনি।

 

কিন্তু এবার এই সিনেমা নিয়ে আইটি জটিলতা তৈরি হলো। অঞ্জন দত্ত ও তার পুত্র নীল দত্তের বিরুদ্ধে মামলা করেছেন প্রযোজক। ক্ষতিপূরণ হিসাবে বাবা ও ছেলের কাছ থেকে ৫৭ লাখ রুপি দাবি করেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমকে জানায়, প্রযোজক রাণা সরকারের দাবি, তার সঙ্গে চুক্তি ভঙ্গ করে অঞ্জন দত্ত অন্য প্রযোজকের সঙ্গে সিনেমাটি করছেন। সেই খবর পাওয়া মাত্রই তিনি আদালতের শরণাপন্ন হয়েছেন।

এই নিয়ে রানা সরকার বলেন, ‘‘আমার সঙ্গে অঞ্জন দত্তের ‘বেলা বোস’ সিনেমাটি করার কথা ছিল। সিনেমার কথা পুরোপুরি ফাইনাল করে আমার থেকে এই সিনেমার জন্য অগ্রিমও নেন তিনি। কিন্তু এরপর হঠাৎ সিনেমাটি করবেন না বলেন; পরে শুনি অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে তিনি এটি করার চেষ্টা করছেন। এই সিনেমার জন্য আমার ক্ষতি হয়েছে, আমি ক্ষতিপূরণ হিসাবে তাদের কাছ থেকে ৫৭ লাখ রুপি টাকা দাবি করছি। ’’

তিনি আরো জানান, শুরুতে আইনি নোটিস পাঠালেও কোনো উত্তর দেননি অঞ্জন দত্ত। তারপরই রানা রানা সরকার আদালতে যান।

এদিকে এই প্রযোজকের আবেদনে আলিপুর জেলা আদালত ‘বেলা বোস’ নির্মাণের উপর স্থগিতাদেশ দিয়েছেন। তবে বিষয়টি নিয়ে নীল দত্ত ও অঞ্জন দত্ত কোনো ধরনের মন্তব্য এখনো করেননি।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।