ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মুজিব’ মুক্তি পাবে চলতি বছরেই: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
‘মুজিব’ মুক্তি পাবে চলতি বছরেই: তথ্যমন্ত্রী তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ ও ভারতের বিদায়ী রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামী

ঢাকা: ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ প্রদর্শনের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে চলতি বছরেই এটি প্রেক্ষাগৃহে প্রদর্শন হতে পারে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘বঙ্গবন্ধুর বায়োপিক রেডি। প্রধানমন্ত্রী দেখার পর, তিনি চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর আশা করছি এ বছরের মধ্যে সেটি রিলিজ করা সম্ভব হবে। ’

এ সময় ভারতের বিদায়ী হাইকমিশনার দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক প্রস্তুত। আশা করছি শিগগিরই এটি মুক্তি পাবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘‘ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ পরিচালনা করেছেন। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে অভিনয় করেছেন। চলতি বছরের মে মাসে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে এর ট্রেলার প্রকাশ করা হয়। ট্রেলার প্রকাশের পর এটি নিয়ে সমালোচনাও হয়।  

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘দোরাইস্বামী যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনারের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। তার অবস্থানকালীন ভারত-বাংলাদেশের মৈত্রীর বন্ধন আরও সুদৃঢ় হয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্য দিক হচ্ছে, গত সপ্তাহে প্রধানমন্ত্রী অত্যন্ত সফল একটি ভারত সফর করে এসেছেন। এ সফরে অনেকগুলো অর্জন আছে, যেমন- কুশিয়ার নদীর পানি আমাদের পক্ষে প্রত্যাহার অর্থাৎ আমরা নিতে পারব। ভারতের স্থলভাগের ওপর দিয়ে, ভারতের যে কোন বন্দর ব্যবহার করে বাংলাদেশের পণ্য তৃতীয় দেশে রপ্তানি করা যাবে। যেটির জন্য আমরা বহু বছর ধরে চেষ্টা করছিলাম। আমরা আলাপ-আলোচনার মধ্যে ছিলাম, এ সফরের মধ্য দিয়ে সেটির সুরাহা হয়েছে। এটি একটি বড় অর্জন ও বড় চুক্তি। এটি মৈত্রীর বন্ধনকে আরও সুদৃঢ় করেছে।

এ সফরে হাসিনা-মোদি নেতৃত্ব আরও দৃঢ় হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, প্রকৃত পক্ষে ভারত-বাংলাদেশের মৈত্রী রক্তের বন্ধনে আবদ্ধ। এ বন্ধন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নেতৃত্বে আরও দৃঢ় হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
জিসিজি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।