ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

কোটি টাকা চেয়ে সোহানা সাবার নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
কোটি টাকা চেয়ে সোহানা সাবার নোটিশ সোহানা সাবা

ঢাকা: অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করায় ক্ষতিপূরণ চেয়ে রবি অজিয়াটা লিমিটেডসহ দুটি কোম্পানিকে আইনি নোটিশ দিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা।

নোটিশে ওই অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার বন্ধ এবং দুই কোম্পানির কাছে ৭২ ঘণ্টার মধ্যে কোটি টাকা চাওয়া হয়েছে।

অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

তার পক্ষে রোববার (২৫ সেপ্টেম্বর) এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মুজিবুল কামাল।

রবি অজিয়াটাসহ তাদের ১২ কর্মকর্তা এবং আইনস্টেক স্টুডিও বরাবরে এ নোটিশ দেওয়া হয়।  

যাদের নামে নোটিশ দেওয়া হয়েছে-
রবি আজিয়াটা লিমিটেড, রবির চেয়ারম্যান থায়াপারান সাংগারাপিল্লাই, ডিরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডিরেক্টর এম সাদিকুল ইসলাম, ডিরেক্টর হ্যানস উইজায়াসুরিয়া, ডিরেক্টর বিবেক সোদ, ডিরেক্টর রণদীপ সিং সেখন, ডিরেক্টর কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মাদ শাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিন্যান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ, রবি আজিয়াটা লিমিটেড, রবির চেয়ারম্যান থায়াপারান সাংগারাপিল্লাই, ডিরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডিরেক্টর এম সাদিকুল ইসলাম, ডিরেক্টর হ্যানস উইজায়াসুরিয়া, ডিরেক্টর বিবেক সোদ, ডিরেক্টর রণদীপ সিং সেখন, ডিরেক্টর কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মা শাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিন্যান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও আইনস্টেক স্টুডিওস।  

পরে এক বার্তায় সোহানা সাবা জানান, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকশো নির্মাণ করেন, যা আইনস্টেক স্টুডিওস এবং রবি আজিয়াটাসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া ব্যবহার করা হয়েছে। অনেকেই অর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোন ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে যা কপিরাইট আইনের লঙ্ঘন।

গেলো ৪ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে ৪২টি পর্ব তৈরি করেছি। এগুলো তারা নিজেদের ইচ্ছা অনুযায়ী আমার অনুমতি ছাড়া ব্যবহার করে উচ্চ মুনাফা অর্জন করেছে। এটি দেশের আইন অনুযায়ী চুরিরও সামিল। উক্ত কনটেন্টগুলো থেকে আয় করা টাকা তারা আমাকে বুঝিয়ে দেয়নি। এ বিষয়ে অবগত হলে তাদের কাছে যাওয়ার পরও তারা আমার কথা অগ্রাহ্য করে। তারা আমার পরিশ্রমের অবমূল্যায়ন করে।

এদিকে, মুক্তির অপেক্ষায় রয়েছে সোহানা সাবা অভিনীত সিনেমা ‘অসম্ভব’। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমাটি নির্মাণ করেছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস।  

এছাড়া সোহানা সাবা ইতোমধ্যেই শেষ করেছেন ‘মানিকের লাল কাঁকড়া’ নামে আরও একটি সিনেমার কাজ। এটি নির্মাণ করেছেন আফজাল হোসেন।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২ 
ইএস/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa