ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

রাশিয়ার পর নিউ ইয়র্কে যুবরাজের ‘আদিম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
রাশিয়ার পর নিউ ইয়র্কে যুবরাজের ‘আদিম’

রাশিয়া ও ইতালির পর এবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘আদিম’। সেখানকার কুইন্স থিয়েটার ও মিউজিয়াম অব দ্য মুভিং ইমেজে প্রিমিয়ার হবে যুবরাজ শামীম নির্মিত সিনেমাটি।

গেলো ২১ সেপ্টেম্বর কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে নির্মাতা যুবরাজ শামীমকে।  

এই নির্মাতা বলেন, ‘যথারীতি নিউজ এমবার্গো থাকায় বিষয়টি এত দিন জানাতে পারিনি। এই উৎসবে আমাদের দুটি প্রদর্শনী হবে। প্রথম প্রদর্শনী উৎসব আয়োজক, জুরি, চলচ্চিত্র পরিচালক, প্রডিউসার, ডিস্ট্রিবিউটর ও চলচ্চিত্রের অন্য কলাকুশলীদের জন্য নির্ধারিত। আর দ্বিতীয় প্রদর্শনীটি সাধারণ দর্শক সম্মানীর বিনিময়ে দেখতে পারবে। ’

আগামী ১ নভেম্বর শুরু হবে উৎসবটি, শেষ হবে ৬ নভেম্বর। এই উৎসবে সরাসরি অংশ নেওয়ার ইচ্ছা আছে নির্মাতার। চলছে ভিসা প্রসেসিং।

কিছুদিন আগে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে সিলভার জর্জ অ্যাওয়ার্ড (স্পেশাল জুরি অ্যাওয়ার্ড) এবং নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড পেয়েছে ‘আদিম’। এছাড়া গেলো মাসেই ইতালির ২৫তম রিলিজিয়ন টুডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দর্শক-সমালোচক প্রশংসা পেয়েছে সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa