ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৪ অক্টোবর ২০২৩, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ধাওয়া খেয়ে এক বাড়িতে আশ্রয় নেয় আহত ঈগলটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মে ১৯, ২০২৩
ধাওয়া খেয়ে এক বাড়িতে আশ্রয় নেয় আহত ঈগলটি

রাজবাড়ী:  দুষ্টু লোকেদের ধাওয়া খেয়ে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার এক বাড়িতে আশ্রয় নেয় বিরল প্রজাতির একটি ঈগল।

আহত ঈগলটি বর্তমানে বালিয়াকান্দির সদর ইউনিয়নের যদুর মোড়ের উৎস সরকারের হেফাজতে রয়েছে।

 

জানা যায়, গত মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যার দিকে বালিয়াকান্দির সোনার মোড় থেকে ধাওয়া খেয়ে ঈগল পাখিটি কালীপদ সরকারের বাড়িতে উড়ে আসে। এরপর গত দুদিন কালীপদ সরকারের নাতি উৎস সরকার পাখিটির যত্ন করছেন।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে পাখিটি বেশি অসুস্থ হয়ে পড়লে বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন তিনি। পরে অসুস্থ ঈগল পাখিটিকে প্রাথমিক চিকিৎসা দেন উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. হাফিজুর রহমান।

ডা. মো. হাফিজুর রহমান বলেন, উদ্ধার করা ঈগল পাখিটি বিরল প্রজাতির। সাধারণত এ অঞ্চলে এ পাখির দেখা মেলে না। ধারণা করা হচ্ছে, পাখিটি ঘূর্ণিঝড়ে আহত হয়ে এদিকে চলে এসেছে। পাখিটি বেশ দুর্বল। প্রাথমিক চিকিৎসা শেষে বিভাগীয় বন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেছি। দ্রুতই তারা পাখিটি নিয়ে পরিবেশে অবমুক্ত করবেন বলে জানিয়েছেন। তার আগ পর্যন্ত পাখিটি উৎস সরকারের হেফাজতেই থাকবে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa