ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সুন্দরবনে মাছ ধরার অভিযোগে ২৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ১, ২০২৩
সুন্দরবনে মাছ ধরার অভিযোগে ২৪ জেলে আটক

বাগেরহাট: নিষেধাজ্ঞার সময়ে সুন্দরবনে মাছ শিকার করার অভিযোগে ২৪ জেলেকে আটক করেছেন বনবিভাগ।  

বৃহস্পতিবার (১ জুন) ভোর ৪টার দিকে সুন্দরবন পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় আটকদের কাছ থেকে চারটি ট্রলার, ১২টি জালসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।  

আটক ব্যক্তিরা হলেন- বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের ছগির হাওলাদার, ফয়সাল হাওলাদার, সেন্টু সাজ্জাল, আব্দুর রহিম তপু, মো. রাকিব ফকির, জাহাঙ্গীর খান, জয়নাল হাওলাদার, মো. জামাল হাওলাদার, মুসা মাতুব্বর, মো. হাসান গাজী, আল আমিন আকন, আবু হানিফ হাওলাদার, মো. আব্দুর রহিম হাওলাদার, পশ্চিম হরিণটানা এলাকার আল আমিন জমাদ্দার, জুয়েল শেখ, সুমন হাওলাদার, সোবহান মোল্লা, রাকিব প্যাদা, বাদুরতলা গ্রামের রফিক নাজির, সাহাদাত হাওলাদার, ইলিয়াস সরদার, মাসুম খান, মডের খাল এলাকার ইসমাইল গাজী ও আল আমিন। এ ঘটনায় বন আইনে মামলা করে আটক ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে।  

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মাহাবুব হাসান বলেন, সুন্দরবনে মৎস্য আহরণ ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে রাতে কিছু জেলে সুন্দরবনে ঢুকে মাছ ধরছিলেন। খবর পেয়ে ভোরে সেখানে অভিযান চালিয়ে  চারটি ট্রলারসহ ২৪ জেলেকে আটক করা হয়। নিষিদ্ধ সময়ে যাতে কেউ বনে ঢুকতে না পারে, সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ  সময়: ২১১৩ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।