ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাগেরহাটে বিপন্ন ঈগল উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
বাগেরহাটে বিপন্ন ঈগল উদ্ধার বাগেরহাটে বিপন্ন ঈগল উদ্ধার

বাগেরহাট: বাগেরহাটে মাছের ঘের থেকে বিপন্ন একটি ঈগল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তাদের কাছে ঈগলটি হস্তান্তর করা হয়।

এর আগে, মঙ্গলবার (২৮ জুলাই) বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের কার্ত্তিকদিয়া গ্রামের একটি মাছের ঘেরের জালে আটকে পড়লে ঈগলটিকে ধরে ফেলে স্থানীয়রা। খবর পেয়ে কমিউনিস্ট পার্টির নেতা ফররুখ হাসান জুয়েল ঈগলটিকে বাগেরহাট শহরে তার নিজ বাড়িতে এনে রাখেন। পরবর্তীকালে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে ঈগলটিকে হস্তান্তর করেন। ঈগলটিকে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে নিয়ে প্রথমে চিকিৎসা করানো হবে। পরবর্তীতে সম্পূর্ণ সুস্থ হলে প্রকৃতিতে অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট শাহিন।

শাহিন বলেন, ফররুখ ভাইয়ের মাধ্যমে খবর পেয়ে আমরা ঈগলটিকে নিয়ে যাচ্ছি। খুলনায় নিয়ে প্রাণী বিশেষজ্ঞদের মাধ্যমে চিকিৎসা করানো হবে। পরবর্তীকালে সুস্থ হলে ঈগলটি প্রকৃতিতে অবমুক্ত করা হবে।

কমিউনিস্ট পার্টির নেতা ফররুখ হাসান জুয়েল বাংলানিউজকে বলেন, কাফুরপুরা গ্রামের একজনের মাধ্যমে জানতে পারি ওই এলাকায় একটি ঈগল ধরা পড়েছে। খোঁজ খবর নিয়ে যে বাড়িতে রাখা হয়েছিল তাদের কাছ থেকে আমি ঈগলটিকে নিয়ে আসি। সামাজিক বন বিভাগের সঙ্গে যোগাযোগ করলে তারা খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের নম্বর দেয়। আমি মোবাইলে তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা এসে ঈগলটি নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa