ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

আড়াই লাখ টাকায় বিক্রি হলো একটি ভোল মাছ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
আড়াই লাখ টাকায় বিক্রি হলো একটি ভোল মাছ  ভোল মাছ।

বরগুনা: বরগুনার পাথরঘাটা সংলগ্ন  সুন্দরবন এলাকার জেলেদের জালে ধরা পড়া ২২ কেজি ওজনের একটি ভোল মাছ বিক্রি হয়েছে ২ লাখ ৪৭  হাজার ৫শ টাকায়।

শনিবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে দেশের বৃহত্তর মৎস্য অবতরণ কেন্দ্র বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটের সগির মিয়ার আড়ৎ থেকে সাড়ে চার লাখ টাকা মণ হিসাবে মাছটি কেনেন ইউসুফ মিয়া নামের এক মৎস্য পাইকার।

আড়তদার সগির হোসেন জানান, শনিবার সকালে সুন্দরবন এলাকার জেলে সুকুমার বহাদ্দার আমার আড়তে মাছটি নিয়ে এলে খোলা ডাকের মাধ্যমে চার লাখ পঞ্চাশ হাজার টাকা মণ দাম হাঁকেন।  

ইউসুফ মিয়া জানান, আন্তর্জাতিক বাজারে এই ভোল মাছের ব্যাপক চাহিদা থাকায় আমি এটি সাড়ে চার লাখ টাকা মণ দরে কিনেছি। ২২ কেজি ওজনের মাছটির দাম হয়েছে ২ লাখ ৪৭  হাজার ৫শ টাকা।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। মূলত এই মাছের বালিশের এর চাহিদা অনেক বেশি। বালিশ দিয়ে বিদেশিরা জুস বানিয়ে খেয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa