ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

বিপদগ্রস্ত মেছোবাঘ ও ফিশিং ঈগল উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
বিপদগ্রস্ত মেছোবাঘ ও ফিশিং ঈগল উদ্ধার ...

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কালাইনজুড়া গ্রাম থেকে একটি মেছো বাঘ ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা থেকে একটি ফিশিং ঈগল উদ্ধার করা হয়েছে।  
হবিগঞ্জ বন বিভাগ সোমবার (২৮ ডিসেম্বর) বিপদগ্রস্ত এ দুই প্রাণীকে উদ্ধার করে।


 
জানা গেছে, কালাইনজুড়া গ্রামের পাশে একটি ঝোঁপে মেছো বাঘটি বাসস্থান গড়েছিল। সেখানে কয়েকটি খামার থেকে প্রায়ই হাঁস শিকার করতো। এক পর্যায়ে স্থানীয় ফজর আলী নামে একজন কৃষক এটিকে আটক করে। গতকাল সোমবার খবর পেয়ে হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তা রেহান মাহমুদ গিয়ে মেছোবাঘটিকে উদ্ধার করে নিয়ে আসেন। তখন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 
অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় একটি ফিশিং ঈগলকে আহত অবস্থায় ধরে ফেলেন স্থানীয় লোকজন। সোমবার হবিগঞ্জ বন বিভাগের লোকজন পাখিটিকে উদ্ধার করে নিয়ে এসেছে।
 
হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তা মো. আবু মোতালেব জানান, বিপদগ্রস্ত মেছোবাঘ ও ঈগলটিকে খাঁচায় রাখা হয়েছে। পর্যাপ্ত চিকিৎসা শেষে চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে এগুলোকে অবমুক্ত করা হবে।
 
বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa