ঢাকা, শনিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা

নীলফামারী: নীলফামারী সদর উপজেলায় ১৬টি সুন্ধি কাছিম, ১টি পাতি ময়না ও ১টি ধলাবুক ডাহুক উদ্ধার করেছে রংপুর বন বিভাগ।  

শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে সদরের ঢেলাপীর হাটে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সহযোগিতায় ওই কাছিমগুলো উদ্ধার করা হয়।

 

এ ঘটনায় দুই বিক্রেতাকে আটক করা হয়। এরা হলেন- নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাজারীহাটের রিয়ান শিকদার (২০) ও সদর উপজেলার সুখনি গ্রামের শ্রী গজেন দাস (৫২)।

রিয়ান শিকদারকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) এবং ৩৮ এর ০২ ধারা মোতাবেক ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিনদিনের জেল ও শ্রী গজেন দাসকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) মোতাবেক ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের কারাদণ্ড দেন নীলফামারী সদরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান।  

সামাজিক বন বিভাগ রংপুরের বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়ের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন- রংপুর সদরের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন, নীলফামারী সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, সৈয়দপুরের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিকুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আহসান হাবীব, সাংঠনিক সম্পদক নওশাদ আনসারী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. মোকাররম হোসেন প্রমুখ। পরে দণ্ডিত উভয়ই জরিমানা দিয়ে ভবিষ্যতে এ কাজ করবে না বলে ওয়াদা করান।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa