ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

পইলের মেলায় ৩০ কেজির রুই  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
পইলের মেলায় ৩০ কেজির রুই
 

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামের মাছের মেলায় উঠেছে ৩০ কেজি ওজনের একটি রুই মাছ। এ মাছটির দাম হাঁকা হচ্ছে ৫০ হাজার টাকা।


 
রোববার (১৫ জানুয়ারি) দুপুরে মাছটি মেলায় নিয়ে আসেন পইল ডালিহাটি গ্রামের আলী। উৎসুক লোকজন এটির চারদিকে ভিড় জমিয়েছেন।
 
আলি জানান, শনিবার বিকেলে আজমিরীগঞ্জ উপজেলার জেলেরা কুশিয়ারা নদী থেকে জাল দিয়ে ৩০ কেজির  রুইটি ধরা হয়। পরে তিনি সেখানে গিয়ে মাছটি মেলায় বিক্রির জন্য কিনে আনেন।
 
তিনি মাছটির দাম হেঁকেছেন ৫০ হাজার টাকা। একজন ক্রেতা ২৫ হাজার টাকা দাম বলেছেন। মাছটি কিনতে আরও কয়েকজন ক্রেতা ঘুরছেন।
 
মেলায় আসা বানিয়াচং উপজেলার ফারুক আহমেদ বলেন, এত বড় মাছ আমি আগে কখনও দেখিনি। এত বড় মাছের কথা শুধু শুনেছি, এবার ৩০ কেজি ওজনের রুই মাছ নিজের চোখে দেখলাম।
 
হবিগঞ্জ শহরের বাসিন্দা আলী আকবর জানান, তারা কয়েকজন মিলে মাছটি কিনতে চাচ্ছেন। ২৫ হাজার টাকা দাম বলেছেন। যদি কিনে নিতে পারেন, তাহলে পরে সেটি ভাগ করে নিয়ে যাবেন।
 
জানা গেছে, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম নেতা বিপিন চন্দ্র পালের জন্মভূমি পইল গ্রামে প্রতিবছর এ মেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এ মেলাকে ঘিরে এলাকায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।
 
এবারও কয়েকশ’ মাছ বিক্রেতা হরেক রকমের দেশীয় মাছ মেলায় নিয়ে এসেছেন। এর মধ্যে রয়েছে রুই, কাতল, বোয়াল, মৃগেল, শিং, মাগুর, কই, পাবদা, চিংড়ি, চিতলসহ দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ। হবিগঞ্জ ও আশপাশের এলাকা থেকে ক্রেতারা এসেছেন এখানে মাছ কিনতে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।