ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

বর্ণিল আয়োজনে পর্দা নামল বিশ্ব যুব উৎসবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
বর্ণিল আয়োজনে পর্দা নামল বিশ্ব যুব উৎসবের

সোচি (রাশিয়া) থেকে: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব যুব উৎসব (ডব্লিউওয়াইএফ) ২০২৪-এর। গত ১ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত রাশিয়ার শহর সোচিতে এই যুব উৎসব চলে।

উৎসবে খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রতিযোগিতা এবং প্যানেল আলোচনার জন্য রাশিয়া এবং অন্যান্য দেশের প্রায় ২০ হাজার তরুণ-তরুণী অংশ নেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উৎসবে অংশগ্রহণকারী তরুণদের স্বাগত জানিয়ে এ উৎসবের লক্ষ্য ব্যাখ্যা করেন। তিনি বিশ্বশান্তি ও বন্ধুত্বের গুরুত্বের ওপর জোর দিয়ে তরুণদের তাদের স্বপ্নপূরণের জন্য অনুপ্রাণিত করেন।

‘ভবিষ্যতের জ্বলন্ত গল্প’ নামে একটি আলোক ও শব্দ প্রদর্শনী, বিশ্বের বিভিন্ন দেশের তরুণদের সাংস্কৃতিক পরিবেশনা, ‘অমর রেজিমেন্ট’ কর্মসূচি, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীদের অভিনন্দন এবং জনপ্রিয় গানের পরিবেশনা অনুষ্ঠানকে করে তোলে আরও আকর্ষণীয়।



উৎসবের আয়োজক রাশিয়ার যুব বিষয়ক ফেডারেল এজেন্সি এবং বিশ্ব যুব উৎসব পরিচালনা পর্ষদ।

উৎসবের তাৎপর্য ছিল বিশ্বজুড়ে তরুণদের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা বৃদ্ধি করা, বিশ্বশান্তি ও সমৃদ্ধির জন্য কাজ করা এবং তরুণদের তাদের স্বপ্নপূরণের জন্য অনুপ্রাণিত করা।

বিশ্বের ১৮৮টি দেশ থেকে তরুণরা অংশ নিয়েছিলেন এই উৎসবে। তরুণদের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে উৎসবটি। এটি তাদের বিশ্বশান্তি ও সমৃদ্ধির জন্য কাজ করতে এবং তাদের স্বপ্নপূরণের জন্য অনুপ্রাণিত করেছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।